রাজশাহীর আলোচিত

কারা ফটকে বিয়ে করা সেই যুবকের জামিন !

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১০ ডিসেম্বর ২০২০ ২৩:৫৬; আপডেট: ১০ ডিসেম্বর ২০২০ ২৩:৫৬

রাজশাহীর আলোচিত কারা ফটকে বিয়ে করা দিলীপ খালকোকে এক বছরের জামিন দিয়েছেন হাইকোর্ট। বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন বলে তথ্যসূত্র থেকে জানা গেছে।
রাজশাহী কারা ফটকে বিয়ে করা আলোচিত ধর্ষণ মামলার আসামি রাজশাহীর গোদাগাড়ী উপজেলার চৈতন্যপুর গ্রামের সিতানাথ খালকোর পুত্র দিলীপ খালকো। খালাতো বোনের সঙ্গে ভালোবাসার সম্পর্কের সুযোগে দৈহিক মেলামেশা করে। এক পর্যায়ে ওই মেয়ে গর্ভবতী হয়ে পড়লেও সে বিয়েতে রাজি হয়নি। পরে ধর্ষণ মামলায় তার যাবজ্জীবন দণ্ড নিয়ে ২০১২ সাল থেকে কারাগারে রয়েছে খালকো।
পরে পারিবারিক ভাবে আসামি হাইকোর্টে জামিন আবেদন করেন। সেই আবেদনের শুনানিতে আইনজীবী বলেন, ভিকিটিম (মেয়েটি) এখানে আছে। তারা বিয়েতে রাজি। এরপর আদালত কারাবন্দি আসামি ও ভিকটিমের মধ্যে রাজশাহী কারা ফটকে বিয়ের আয়োজন করতে রাজশাহী কারাগারের তত্ত্বাবধায়ককে নির্দেশ দেয়া হয়। উচ্চ আদালতের এ আদেশের পর কারা ফটকে গত ৫ ডিসেম্বর তাদের বিয়ে সম্পন্ন হয়। এরপর বিষয়টি উচ্চ আদালতকে অবহিত করা হলে বৃহস্পতিবার বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ তার জামিন মঞ্জুর করেন।
আদালতে জামিন আবেদনের পক্ষে ছিলেন অ্যাডভোকেট এস এম শাহেদ চৌধুরী। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. সারওয়ার হোসেন বাপ্পী।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top