পাখি শিকার বন্ধে নাটোরে অভিনব উদ্যোগ

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ১২ ডিসেম্বর ২০২০ ০০:২২; আপডেট: ১৬ মে ২০২৪ ১৮:১৫

পরিবেশ কর্মীদের কর্মসূচী।

পাখি শিকার বন্ধে এক অভিনব উদ্যোগ নাটোরের পরিবেশকর্মীদের। চলনবিলের প্রকৃতি ও পাখি বাঁচাতে ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছেন স্থানীয় পরিবেশ কর্মীরা। এই শীতে পাখি শিকারিকে ধরিয়ে দিলেই পুরস্কার হিসেবে দেয়া হচ্ছে একটি শীতবস্ত্র।

শুক্রবার ভোরে কনকনে শীত উপেক্ষা করে পাখি শিকারিদের খোঁজে চলনবিলের কলম, কালিনগর, নুরপুর, নিংগইন, ভাগনাগরকান্দি, শাহবাজপুর এলাকায় অভিযান চালানো হয়। 

সবার মাঝে সচেতনতা বৃদ্ধিতে এ সময় পাখি রক্ষায় ৫টি পয়েন্টে লিফলেট বিতরণ ও পথসভা করেন পরিবেশ কর্মীরা। এই শীতে পাখি শিকারিদের ধরিয়ে দিলেই পুরস্কার হিসেবে শীতবস্ত্র দেয়ার ঘোষণা দেয়া হয়।

পরিবেশ রক্ষার এই কর্মসূচীতে বক্তব্য রাখেন- চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সভাপতি অধ্যাপক আখতারুজ্জামান, সাধারণ সম্পাদক মো. সাইফুল ইসলাম, কলম প্রকৃতি ও পরিবেশ রক্ষা কমিটির সভাপতি প্রভাষক হারুন অর রশিদ, সাধারণ সম্পাদক প্রভাষক আব্দুল্লাহ আল মামুন, সিনিয়র সাংবাদিক শারফুল ইসলাম খোকন, পরিবেশ কর্মী হাসান ইমাম, সাংবাদিক কুরবান আলী প্রমুখ।

পরিবেশ প্রকৃতি রক্ষা করতে সবাইকে আহবান জানিয়ে চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সাধারণ সম্পাদক মো. সাইফুল ইসলাম বলেন, বৃহৎ চলনবিলে পাখি শিকার রোধে প্রশাসনের সহযোগিতায় অভিযান পরিচালনার পাশাপাশি মাইকিং, লিফলেট বিতরণ, পথসভাসহ বিভিন্ন সচেতনতা কর্মসূচি পালন করা হচ্ছে।

 

  • এসএইচ


বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top