করোনামুক্তির প্রার্থনায় রাজশাহীতে বড়দিন উৎসব পালিত

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ২৫ ডিসেম্বর ২০২০ ২১:৩৪; আপডেট: ১ মে ২০২৪ ০১:৩১

বড় দিন উপলক্ষে গীর্জায় প্রার্থনা।

মহামারী পরিস্থিতিতে সীমিত পরিসরে রাজশাহীতে পালিত হয়েছে খ্রিস্টান ধর্মাবলম্বীদের ধর্মীয় উৎসব শুভ বড়দিন। স্বাস্থ্যবিধি মেনে ধর্মীয় আচার-অনুষ্ঠানের মধ্যে দিয়ে বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) রাত থেকেই রাজশাহীর ২১টি ধর্মপল্লীর গির্জায় গির্জায় শুরু হয় বিশেষ প্রার্থনা।

উৎসব উদযাপন উপলক্ষে শুক্রবার (২৫ ডিসেম্বর) সকালে নগরীর বাগানপাড়া ও ডিঙ্গাডোবা চার্চসহ অন্যান্য উপাসনালয়ে যিশু খ্রিস্টকে স্মরণ করে প্রার্থনা করা হয়। এ দিন করোনাভাইরাস থেকে বাংলাদেশসহ সারাবিশ্বকে মুক্ত করার প্রার্থনা করেছেন খ্রিস্টান ধর্মাবলাম্বীরা।

তবে প্রতি বছরের ন্যায় এবার বড়দিনের আয়োজনে চাকচিক্য কম দেখা গেছে। দিনটি উপলক্ষে খ্রিষ্টান পরিবারগুলোতে কেকসহ বিশেষ খাবারের আয়োজন করা হয়। কীর্তনের পাশাপাশি স্বল্প পরিসরে আয়োজন করা হয় ধর্মীয় গানের আসর। প্রার্থনায় করোনা রোগমুক্তির পাশাপাশি বাংলাদেশসহ গোটা বিশ্বের মানুষের সুখ-সমৃদ্ধি ও কল্যাণ কামনা করা হয়।

খিস্ট্রধর্মের এই উৎসবকে ঘিরে রাজশাহীর বিভিন্ন আদিবাসী খ্রিস্টান পল্লীগুলোও উৎসবমুখর হয়ে ওঠে। ব্যাপক উৎসাহ উদ্দীপনায় তারা বড়দিন উৎসব পালন করেছেন। দিনটি উদযাপনের লক্ষে আইন-শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে চার্চগুলোতে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করে পুলিশ।

 

  • এসএইচ

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top