বিএনপির বিভাগীয় সভায় বক্তারা

গণতন্ত্র উদ্ধারের জন্য জাতিকে আর একবার ঐক্যবদ্ধ হতে হবে

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১৩ জানুয়ারী ২০২১ ০৩:৪৪; আপডেট: ১৩ জানুয়ারী ২০২১ ১৫:৩২

ছবি: রাজটাইমস

দীর্ঘ সময় ধরে জাতির উপরে একটি অবৈধ সরকার চেপে বসেছে। বার বার ভোট ডাকাতি করে, দেশের মানুষের ভোটাধিকার হরণ করে দেশকে সৈরাতন্ত্র ও একনায়কতন্ত্রে পরিনত করেছে এই ফ্যাসিস্ট সরকার। মধ্যেরাতে ভোট ডাকাতি করে দেশের গণতন্ত্রকে ধ্বংস করে দিয়েছে আওয়ামী বাকশালিরা। আর এ কাজে সহযোগিতা করেছে নির্বাচন কমিশন। বহুদলীয় গণতন্ত্রের প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের আদর্শ জাতির সামনে তুলে ধরতে হবে। এবং গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য লড়াই করতে হবে।

দুর্নীতি বিরোধি সভা-সেমিনারের মাধ্যমে জাতিকে সজাগ করতে হবে। সরকার লুটপাট, খুন-গুম, ধর্ষণসহ আজ যে অপরাধের জগৎ গড়ে তুলেছে সে সম্পর্কে সত্য চিত্র জনগণের সামনে তুলে ধরতে হবে। ডাকাতি ও ষড়যন্ত্রের মাধ্যমে ভোটের যে অধিকার কেড়ে নেয়া হয়েছে তা জনগণকে ফিরিয়ে দিতে সংগ্রাম করতে হবে।
আজ মঙ্গলবার বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি আয়োজিত রাজশাহী বিভাগীয় সমন্বয় সভায় বক্তারা এসব কথা বলেন।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তি উদযাপনের প্রস্তুতি হিসেবে রাজশাহী নগরীর একটি কমিউনিটি সেন্টারে এ সভার আয়োজন করা হয়। রাজশাহী বিভাগের ৮টি জেলা ও রাজশাহী মহানগরীর নেতা-কর্মীদের নিয়ে এ সমন্বয় সভা অনুষ্ঠিত হয়।

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা সাবেক সংসদ সদস্য ও মেয়র এবং স্বাধীনতা সূর্বণ জয়ন্তী উদযাপন কমিটির রাজশাহী বিভাগীয় কমিটির আহ্বায়ক মিজানুর রহমান মিনুর সভাপতিত্বে বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা গোলাম মোহম্মদ সিরাজ এমপি, বিএনপি'র যুগ্ম-মহাসচিব হারুনুর রশিদ এমপি, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিশেষ সহকারী এ্যাডভোকেট শামসুর রহমান বিশ্বাস শিমুল। সভা পরিচালনা করেন বিএনপি জাতীয় নির্বাহি কমিটির রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু।

সভায় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক ও রাজশাহী মহানগর বিএনপি’র সভাপতি ও সাবেক রাসিক মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল, চাঁপাই নবাবগঞ্জ ২ আসনের সংসদ সদস্য আমিনুল ইসলাম, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ শাহিন শওকত ও এ এইচ এম ওবায়দুর রহমান চন্দন, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ত্রাণ ও পূর্ণবাসন সহ-সম্পাদক ও রাজশাহী মহানগর বিএনপি'র সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শফিকুল হক মিলন, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সহ-সম্পাদক সৈয়দা আশিফা আশরাফি পাপিয়া, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য আবু বক্কর সিদ্দীক, জয়পুর হাট জেলা বিএনপি'র আহ্বায়ক সামসুল হক, নাটোর জেলা বিএনপি'র সদস্য সচিব আমিনুল ইসলাম, যুবদল কেন্দ্রীয় সহ-সভাপতি মুসাব্বির সঞ্জু ও ছাত্রদল কেন্দ্রীয় সহ-সভাপতি শাফিউল ইসলাম শাফি।

উপস্থিত ছিলেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী জেলা বিএনপি আহ্বায়ক আবু সাইদ চাঁদ, সদস্য ও যুগ্ম-আহ্বায়ক সাইফুল ইসলাম মার্শাল, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য সহিদুন্নাহার কাজী হেনা, সূর্বণ জয়ন্তী উদযাপন কমিটির রাজশাহী বিভাগীয় সদস্য শহিদুল্লাহ্, খাজা নাজিবুল্লাহ্ চৌধুরী, শহিদুল ইসলাম বাচ্চু, ফরহাদ আলী দেওয়ান শাহীন, খাইরুন নাহার খানম মিরু, রাজশাহী বিভাগীয় মিডিয়া কমিটির সদস্য সচিব মাহমুদা হাবিবা, নওগাঁ জেলা বিএনপি'র আহ্বায়ক হাফিজ মাষ্টার, সিরাজগঞ্জ জেলা বিএনপি'র সহ-সভাপতি আজিজুর রহমান দুলাল, রাজশাহী মহানগর কৃষকদলের আহ্বায়ক ওয়াদুদ হাসান পিন্টু, জেলা যুবদলের সাবেক আহ্বায়ক ও জেলা বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক আনোয়ার হোসেন উজ্জল,

বোয়ালিয়া থানা বিএনপি’র সভাপতি সাইদুর রহমান, সাধারণ সম্পাদক রবিউল আলম মিলু, রাজপাড়া থানা বিএনপি’র সভাপতি শওকত আলী, সাধারণ সম্পাদক আলী হোসেন, মতিহার থানা বিএনপি’র সভাপতি আনসার আলী ও শাহামুখদুম থানা বিএনপি’র সাধারণ সম্পাদক আব্দুল মতিন, ও সাংগঠনিক সম্পাদক বৃন্দ 

 
এছাড়াও যুবদল কেন্দ্রীয় কিমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও রাজশাহী জেলা যুবদলের সভাপতি মোজাদ্দেদ জামানী সুমন, রাজশাহী মহানগর যুবদলের সভাপতি আবুল কালাম আজাদ সুইট, মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি জাকির হোসেন রিমন, ছাত্রদল কেন্দ্রীয় সংসদের রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও মহনগর ছাত্রদলের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রবি, সভাপতি আসাদুজ্জামান জনি, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম জনিসহ বিপুল সংখ্যক নেতাকর্মী ।
বিভাগের প্রতিটি জেলা, থানা, পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ডে সুবর্ন জয়ন্তী কমিটি করে শহীদ জিয়াউর রহমানের কর্মময় জীবন, স্বাধীনতার ঘোষনা, ইতিহাস, সাংস্কৃতিক অনুষ্ঠান, প্রামান্য চিত্র, ক্রিড়া প্রতিযোগিতা করা হবে। সেইসাথে ডিজিটাল মাধ্যমে দ্বারা গ্রাম বাংলার ঘরে ঘরে পৌঁছে দেয়া হবে বলে সভায় সিদ্ধান্ত গৃহীত হয়।

এমএস ইসলাম



বিষয়: রাজনীতি


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top