২৮ ফেব্রুয়ারি নির্বাচন: রাজশাহীর পৌরসভাগুলোতে আ.লীগের মনোনয়ন পেলেন যারা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ৩১ জানুয়ারী ২০২১ ০২:৩৭; আপডেট: ১৬ মে ২০২৪ ২৩:২৪

ফাইল ছবি

আগামী ২৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে ৩১টি পৌরসভার নির্বাচন। মেয়র পদে প্রার্থী চূড়ান্ত করেছে আওয়ামী লীগ। শনিবার গণভবনে দলটির স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় প্রার্থী চূড়ান্ত করা হয়।

আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ৩১টি পৌরসভা (৫ম ধাপ), চারটি উপজেলা ও তিনটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী চূড়ান্ত করা হয়। এরমধ্যে রাজশাহী বিভাগের বিভিন্ন পৌরসভার মেয়র ও একটি উপজেলা পরিষদের চেয়ারম্যান পদের দলীয় প্রার্থী ঘোষণা করা হয়।

ঘোষিত প্রার্থী তালিকা অনুযায়ী রাজশাহীর চারঘাট পৌরসভায় মো. একরামুল হক, দুর্গাপুর পৌরসভায় মো. তোফাজ্জল হোসেন, জয়পুরহাটের জয়পুরহাট পৌরসভায় মো. মোস্তাফিজুর রহমান, বগুড়ার বগুড়া পৌরসভায় মো. আবু ওবায়দুল হাসান, চাঁপাইনবাবগঞ্জের নাচোল পৌরসভায় মো. আব্দুর রশিদ মেয়র পদে মনোনয়ন পেয়েছেন।

এদিকে পবা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে মো. ইয়াসিন আলীকে মনোনয়ন দেয়া হয়েছে।

গত ২২ জানুয়ারি থেকে ২৮ জানুয়ারি পর্যন্ত ৩১টি পৌরসভা, চারটি উপজেলা ও তিনটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে মনোনয়নের জন্য আবেদনপত্র বিতরণ করে আওয়ামী লীগ। ৩১ পৌরসভা নির্বাচনে মেয়র পদে মনোনয়নের জন্য আবেদনপত্র সংগ্রহ করেছিলেন ১৭৭ জন। ৪টি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৩৩ জন এবং তিন ইউপি চেয়ারম্যান পদে ১৪ জন আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ছিলেন।

পঞ্চম ধাপে ৩১টি পৌরসভায় ভোট হবে আগামী ২৮ ফেব্রুয়ারি। নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, এ নির্বাচনের জন্য রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেওয়া যাবে ২ ফেব্রুয়ারি পর্যন্ত, বাছাই হবে ৪ ফেব্রুয়ারি। এরপর ১১ ফেব্রুয়ারি পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে। ২৮ ফেব্রুয়ারি সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোট চলবে। এর মধ্যে ৩১ পৌরসভায় ভোট হবে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)।

 

এসকে




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top