নার্সিং কাউন্সিলের সিদ্ধান্ত বাতিলের দাবীতে বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১১ ফেব্রুয়ারি ২০২১ ০০:৫১; আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০২১ ০০:৫২

কারিগরি বোর্ডের পেশেন্ট কেয়ার টেকনোলোজি কোর্সের শিক্ষার্থীদের বাংলাদেশ নার্সিং কাউন্সিল থেকে লাইসেন্স প্রদানের সিদ্ধান্ত বাতিলের দাবিতে রাজশাহীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
রাজশাহী মেডিকেল কলেজের সামনে বুধবার সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত প্রায় দুই ঘণ্টাব্যাপী এ কর্মসূচি পালিত হয়। এতে নার্সিং শিক্ষার্থীরা অংশ নেন।
বাংলাদেশ স্টুডেন্ট নার্সেস এন্ড মিডওয়াইফস সম্মিলিত পরিষদের রাজশাহী মহানগর শাখার আহ্বায়ক মো. আরিফুজ্জামান আরিফের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কুদরত-ই এলাহীর সঞ্চালনায় অনুষ্ঠিত এ মানববন্ধনে বক্তব্য দেন- ডিপ্লোমা নার্সেস স্টুডেন্ট এসোসিয়েশনের রাজশাহী বিভাগীয় সভাপতি আজিজুর রহমান, বিএনএ’র সাধারণ সম্পাদক খলিলুর রহমান প্রমুখ।
মানববন্ধনে বক্তারা বলেন, নার্সিং পেশাকে ধ্বংসের হাত থেকে রক্ষা করতে হবে। একটি মহল এ পেশার সুনাম নষ্ট করতে উঠেপড়ে লেগেছে। কারিগরি বোর্ডের পেশেন্ট কেয়ার টেকনোলোজি কোর্সের শিক্ষার্থীদেরও দেয়া হয়েছে নার্সের লাইসেন্স। এটি সম্পূর্ণ অযৌক্তিক এবং হাস্যকর। এমন সিদ্ধান্ত মহান নার্সিং পেশাকে নিয়ে ষড়যন্ত্রেরই একটি অংশ বলেও উল্লেখ করেন বক্তারা।
বাংলাদেশ স্টুডন্ট নার্সেস এন্ড মিডওয়াইফস সম্মিলিত পরিষদ, ইন্টার্ন নার্স এসোসিয়েশন, রাজশাহী বিভাগীয় স্টুডেন্ট নার্সেস এসোসিয়েশন, নাটোর নার্সেস এসোসিয়েশনসহ আরও কয়েকটি সংগঠন কর্মসূচিতে একাত্মতা পোষণ করে অংশ নেয়। এছাড়া রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয় অধীভূক্ত রাজশাহী নার্সিং কলেজ, ইসলামী ব্যাংক নার্সিং কলেজ, উদয়ন নার্সিং কলেজ, মির্জা নার্সিং কলেজ, শাহ মখদুম নার্সিং কলেজসহ বিভিন্ন বেসরকারি নার্সিং কলেজ এবং নার্সিং ইন্সটিটিউটের শিক্ষার্থীরা প্রতিবাদ কর্মসূচিতে অংশ নিতে রাজপথে নেমে আসেন।
রাজশাহী বিভাগে ২৪ ঘণ্টায়



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top