জেলায় নতুন ৬০ জনের করোনা শনাক্ত

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ৩ আগস্ট ২০২০ ১৭:২৭; আপডেট: ১৩ মে ২০২৪ ১৭:২২

রাজশাহী জেলায় নতুন ৬০ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এনিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে ৩ হাজার ৩০১ জনে দাঁড়াল। এর মধ্যে সুস্থ হয়েছেন ১ হাজার ৩২১ জন, মারা গেছেন ২৫ জন।

রোববার রাত পর্যন্ত রাজশাহীর দুটি ল্যাবে ২৭৬ টি নমুনা পরীক্ষা করে আরও ১১৫ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) ল্যাবে এ দিন ১৮২ জনের নমুনা পরীক্ষা করে ৬৬ জনের করোনা শনাক্ত হয়েছে। আর রামেক হাসপাতালের ল্যাবে ৯৪টি নমুনা পরীক্ষা করে ৪৯ জনের করোনা পজিটিভ এসেছে।

রামেক হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, তাদের ল্যাবে ৯৪ জনের নমুনা পরীক্ষা করে ৪৯টি করোনা পজিটিভ এসেছে। নতুন শনাক্ত প্রত্যেকে রাজশাহীতে বসবাস করে।

এর মধ্যে রামেক হাসপাতালের তিনজন, চারজন এই হাসপাতালের রোগী, একজন পুলিশ কর্মকর্তা, নগরীর বিভিন্ন এলাকার ৩৩ জন এবং জেলার গোদাগাড়ী উপজেলার চারজন ও তানোরের চারজনের করোনা শনাক্ত হয়েছে।

অন্যদিকে রামেকের উপাধ্যক্ষ ও মাইক্রোবায়োলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. বুলবুল হাসান জানান, তাদের ল্যাবে এ দিন নাটোরের ১৫২ জনের নমুনা পরীক্ষা করে ৫৫ জন ও ৩০ জনের নমুনা পরীক্ষা করে রাজশাহীর ১১ জনের করোনা শনাক্ত হয়েছে।

১১ জনের মধ্যে মোহনপুর উপজেলার ছয়জন, বাঘার একজন, রামেকের দুইজন, সিভিল সার্জনের কার্যালয়ের একজন এবং একজন রাজশাহী মহানগরীর বাসিন্দা।

#এনএস



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top