পদ্মাপাড়ে নিরাপদ খাবার পানি পাবেন দর্শনার্থীরা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১৯ ফেব্রুয়ারি ২০২১ ০৩:০০; আপডেট: ১ জুন ২০২৪ ০৬:৩৩

সংগৃহীত ছবি

রাজশাহী নগরীর পদ্মাপাড়ে আগত দর্শনার্থীরা এখন থেকে সুপেয় পানি পান করতে পারবেন। এ পানি সরবরাহের জন্য ব্রিটিশ আমেরিকান টোব্যাকো (বিএটি) স্থাপন করেছে একটি নিরাপদ খাবার পানির প্লান্ট। এর নাম ‘প্রবাহ’।

বৃহস্পতিবার সাড়ে ১১টায় সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন ও বিএটি‘র ব্যবস্থাপনা পরিচালক শেহ্জাদ মুনীম এর উদ্বোধন করেন। প্রবাহ প্রকল্পের মাধ্যমে বিএটি কর্তৃক স্থাপিত প্লান্টের পানির ধারণক্ষমতা ৬ হাজার লিটার।

উদ্বোধনী অনুষ্ঠানে রাসিক মেয়র বলেন, ব্রিটিশ আমেরিকান টোবাকো রাজশাহী মহানগরীকে সবুজায়নের জন্য বিপুল সংখ্যক গাছ উপহার দিয়েছেন। নিরাপদ খাবার পানির প্লান্ট স্থাপনের জন্য ব্রিটিশ আমেরিকান টোবাকোকে আন্তরিক ধন্যবাদ জানাই। আগামীতে মহানগরীর বিভিন্ন জনবহুল স্থানে এমন নিরাপদ খাবার পানির প্লান্ট স্থাপনে ব্রিটিশ আমেরিকান টোবাকো‘কে অনুরোধ জানাচ্ছি।

বিএটি ব্যবস্থাপনা পরিচালক শেহ্জাদ মুনীম বলেন, পরিস্কার-পরিচ্ছন্ন এই শহরের জন্য রাজশাহী সিটি কর্পোরেশনের সাথে কাজ করতে পেরে আমরা আনন্দিত। ব্রিটিশ আমেরিকান টোবাকো সারাদেশে ১৯৮০ সাল থেকে বনায়ন প্রকল্পের মাধ্যমে বৃক্ষরোপণ কার্যক্রম অব্যাহত রেখেছে। গত বছর সিটি কর্পোরেশনকে প্রায় ১৮ হাজার গাছের চারা প্রদান করা হয়েছে। আগামীতে আরো ১২ হাজার গাছের চারা প্রদান করা হবে।

 

এসকে




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top