শিগগির শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবি ব্যবসায়ীদের

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ৭ মার্চ ২০২১ ০২:৫৯; আপডেট: ১৬ মে ২০২৪ ১৩:০৪

সংগৃহীত ছবি

অনতিবিলম্বে শিক্ষাপ্রতিষ্ঠান ‍খুলে দিয়ে ব্যবসা পরিস্থিতি স্বাভাবিক করার দাবি জানিয়েছে রাজশাহী ব্যবসায়ী ঐক্য পরিষদ নেতৃবৃন্দ। শনিবার (৬ মার্চ) সকাল ১০টার দিকে নগরীর সাহেব বাজার জিরোপয়েন্টে অনুষ্ঠিত মানববন্ধনে এ দাবি জানান তারা।

মানববন্ধনে বক্তব্য দেন, রাজশাহী ব্যবসায়ী ঐক্য পরিষদের সভাপতি হারুন অর রশিদ, রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, পরিষদের সাধারণ সম্পাদক ফরিদ মামুদ হাসান, সহসভাপতি ফৌজদার শফিকুল ইসলাম, সহ সম্পাদক এবিএম মনোয়ার সুলতান, সালাহউদ্দিন মিন্টু, আইন সম্পাদক অ্যাডভোকেট হোসেন আলী পিয়ারা প্রমুখ।

মানববন্ধন থেকে আরও দাবি জানানো হয়- যখন তখন রাজশাহীর ব্যবসায়ীদের স্বার্থ পরিপন্থি মেলার আয়োজন করা যাবে না। প্রিপেইড মিটার বসানো বন্ধ করতে হবে। হোল্ডিং ট্যাক্স ও ট্রেড লাসেন্স ফি সহনীয় মাত্রায় ধার্য করতে হবে এবং সাইনবোর্ড ফি প্রত্যাহার করতে হবে।

শহরের সৌন্দর্য বর্ধনের জন্য আঁকা-বাঁকা রাস্তা ও ড্রেনেজ ব্যবস্থা নির্মাণ বর্জন করে, তা সরলীকরণ করতে হবে। কথিত উন্নয়ন ও আধুনিকায়নের নামে হটকারী সিদ্ধান্তের মাধ্যমে কোন ব্যবসায়ী প্রতিষ্ঠান বা মার্কেট ভাঙা যাবে না। অবিলম্বে রাজশাহী পাট ও চিনিকল চালু করতে হবে- বলে দাবি জানান তারা।

মানববন্ধনের সঞ্চালনা করেন, পরিষদের সাধারণ সম্পাদক মাসুদুর রহমান স্বজন।

 

 

এসকে




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top