রাজশাহীতে রেলমন্ত্রীর সাথে পঞ্চগড় জেলা সমিতির মতবিনিময় সভা

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ১৩ মার্চ ২০২১ ১৩:১৬; আপডেট: ১৩ মার্চ ২০২১ ১৯:৫৮

বক্তব্য প্রদান করছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন।

বহুল প্রতীক্ষিত পঞ্চগড়-রাজশাহী রুটে 'বাংলাবান্ধা এক্সপ্রেস' চালু করায় রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজনকে ধন্যবাদ জ্ঞাপন করেছে রাজশাহীস্থ পঞ্চগড় জেলা সমিতি। এই সময় মন্ত্রীর সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

শুক্রবার (১২ মার্চ) নগরীর পর্যটন মোটেলের কনফারেন্স কক্ষে সন্ধ্যা ৭.০০ টায় এই সভা অনুষ্ঠিত হয়।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফোকলোর বিভাগের সহযোগী অধ্যাপক হাবিবুর রহমান রাসেলের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাজশাহী মেট্টোপলিটন পুলিশের (আরএমপি) অতিরিক্ত পুলিশ কমিশনার মজিদ আলি।

(মন্ত্রীকে সম্মাননা প্রদান)

এই সময় বিশেষ অতিথির বক্তব্যে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগে সভাপতি ও বাংলাদেশ আওয়ামী লীগ এর তথ্য ও গবেষণা বিষযক উপকমিটির সদস্য প্রফেসর ড. হাসিবুল আলম প্রধান রেলমন্ত্রীর প্রতি পঞ্চগড়বাসীর কৃতজ্ঞতার বিষয় তুলে ধরেন৷

তিনি বলেন, করোনা মহামারীর মধ্যে মানুষ পঞ্চগড়ে ভ্রমণ করেছে বেশি। একসময় পঞ্চগড় জেলা উত্তর বঙ্গের সেরা ট্যুরিজম হবে বলে আসা ব্যক্ত করেন। তিনি পঞ্চগড়ে একটি বিশ্ববিদ্যালয় ও দরিদ্র শিক্ষার্থীদের জন্য ফান্ড তৈরির জন্য রেলমন্ত্রীর কাছে দাবী জানান।

প্রধান অতিথির বক্তব্যে রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, বর্তমান ডিজিটাল বাংলাদেশে শুধু সনদের জন্য পড়াশোনা করলে হবে না। দক্ষ হতে হবে। বাংলাদেশ সরকার ৩০ ভাগ কারিগরি শিক্ষার আওতায় উন্নীত করেছেন।

(রেলমন্ত্রীকে উপহার প্রদান করছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সভাপতি প্রফেসর ড. হাসিবুল আলম প্রধান)

মন্ত্রী বলেন, দেশের রেল যোগাযোগে আগের তুলনায় অনেক এগিয়ে গেছে। ট্রেনের গতি ঘন্টায় ১০০কিমি বা তারও বেশি করার জন্য কাজ চলছে। এতে মানুষের যোগাযোগ ব্যবস্থা আরো দ্রুত হবে। দেশ আরো উন্নত হবে।

মন্ত্রী ভবিষ্যৎ-এ ঢাকা-জলপাইগুড়ি ট্রেন চালু হবে বলে জানান।

এই সময় তিনি পঞ্চগড়বাসীদের সকল দাবি-দাওয়া আদায়ে নিজের আন্তরিকতা প্রকাশ করেন।

এই সময় বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী কৃষকলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আবদুল লতিফ তারিন, বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় সদস্য ব্যারিস্ট্যার কৌশিক নাহিয়ান নাবিদ, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের জেনেটিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক প্রফেসর অনিল চন্দ্র দেবসহ প্রমুখ।

অনুষ্ঠানে শিক্ষক ছাত্র, ব্যবসায়ী ও কর্মকর্তা সহ শতাধিক ব্যক্তি উপস্থিতি ছিলেন।


এসএইচ



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top