রাজশাহীর উদ্যোক্তাদের চা চক্র অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১৩ মার্চ ২০২১ ২১:৩৪; আপডেট: ১৭ মে ২০২৪ ১১:৪১

ছবি: রাজটাইমস

‘আমরা স্বপ্ন দেখি স্বপ্ন জয়ের’ এ শ্লোগানের সাথে রাজশাহীর উদ্যোক্তাদের জমজমাট এক চা চক্রের আয়োজন অনুষ্ঠিত হলো রাজশাহীতে। এটিকে দেশের এ ধরণের প্রথম আয়োজন বলছেন আয়োজকরা। গতকাল শুক্রবার বিকেলে রাজশাহী পদ্মাপাড়ে এক কফিবারে উদ্যোক্তাদের নিয়ে এ আয়োজন করা হয়। আমরা রাজশাহীর উদ্যোক্তা এর ব্যানারে এ চা চক্রের ব্যবস্থা করা হয়।

আল-আকসা ডেভলপার কম্পানি লিমিটেডের সৌজন্য আয়োজিত চা চক্রে সভাপতিত্ব করেন আমরা রাজশাহীর উদ্যোক্তা গ্রুপ ক্রিয়েটর মাসুদ রানা। প্রধান অতিথি ছিলেন আল-আকসা ডেভলপার কম্পানি লিমিটেডের সত্ত্বাধিকারী মিজানুর রহমান কাজী, বিশেষ অতিথি ছিলেন রাসিক ২০ নং ওয়ার্ড কাউন্সিলর রবিউল ইসলাম, আমানা হোমসের পরিচালক মেহদী হাসান রনি , শামস্ রিয়েল এস্টেট কো: লি: রাজশাহীর ব্যবস্থাপনা পরিচালক শফিকুল ইসলাম, আকিজ সিমেন্ট লি: রাজশাহী এর এরিয়া ইনচার্য ওয়ালিদুর রহমান। অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, আমরা রাজশাহীর উদ্যোক্তা গ্রুপের এ্যাডমিন ইসমত শ্যামলী, মিজানুর রহমান, সভা সঞ্চলনা করেন সঞ্চিতা মজুমদার,


চা চক্রে আমন্ত্রিত অতিথি ও উদ্যোক্তাগণ বক্তব্য রাখেন , প্রথমেই উদ্যোক্তাগণ তাদের উদ্যোক্তা হয়ে উঠার গল্প শোনান চা চক্রে। তারা বলেন এটি একটি চ্যালেঞ্জিং কাজ এখানে সফল হতে হলে নিষ্ঠার সাথে কাজ করে যেতে হবে। শুরু করার সাথে সাথেই সফলতা আসবে না। উদ্যোক্তারা নিজ নিজ কাজের অভিজ্ঞতা বর্ণনা করেন। তাদের বক্তব্যে উঠে আসে উদ্যোক্তা হওয়ার সুবিধা অসুবিধার নানান দিক।


আমন্ত্রিত অতিথিবৃন্দ বলেন, একজন ভালো উদ্যোক্তা হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে হলে সততা ও বিশ্বস্ততার পরিচয় দিতে হবে। একজন অন্যের সাথে প্রতিযোগিতা না করে সহযোগিতা করতে হবে। একজন উদ্যোক্তা সকল পণ্য নিয়ে কাজ না করে একেকজন একেকটি পণ্য নিয়ে কাজ করলে এবং ব্রান্ড তৈরী করতে পারলে সফলতা আসবে। রাজশাহীর মানুষ পিছিয়ে পড়া যে ধারনা তৈরী হয়েছে মানুষের মাঝে তা কাজের মধ্যে দিয়ে ভুল প্রমান করতে হবে, এ ধারনা সঠিক নয় একিই সাথে বক্তরা বলেন ইতিমধ্যে রাজশাহীর উদ্যোক্তারা অনেকটাই সফলভাবে এগিয়ে চলেছে। রাজশাহীর উদ্যোক্তাদেরে এগিয়ে নিতে সার্বিক সহযোগিতার বিষয়েও অতিথিগণ প্রত্যাশা ব্যক্ত করেন।


আগামীদিনে এ ধরনের আয়োজন বড় পরিসরে আয়োজন করার জন্যও তারা আয়োজকদের পরামর্শ দেন।
চা চক্রে রাজশাহীর শতাধিক উদ্যোক্তা উপস্থিত ছিলেন, আনন্দঘন পরিবেশে উপস্থিত সকলে একসাথে চা পান করেন।

 




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top