প্রতিবাদ করায় অভিভাবককে মারপিট

রামেক হাসপাতালে চিকিৎসা অবহেলায় শিশুর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১৫ মার্চ ২০২১ ০৬:০১; আপডেট: ৭ মে ২০২৪ ০৪:৩৩

ফাইল ছবি

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসায় অবহেলায় করায় লামিয়া খাতুন নামের দুই বছরের এক শিশুর মৃত্যুর অভিযোগ উঠেছে। এর প্রতিবাদ করায় শিশুর পিতা লিটন ও তার বন্ধু সাগর হোসেনকে পিটিয়ে আহত করে দায়িত্বরত আনসার। পরে আহত  সাগর রামেক হাসপাতালেই চিকিৎসাধীন ছিলেন। শনিবার বিকালে তাকে ছুটি দেয়া হয়েছে।

গত শুক্রবার (১২ মার্চ) বেলা ৩টার দিকে নগরীর ছোটবনগ্রাম এলাকার বাসিন্দা লিটন  শিশু কন্যা লামিয়াকে ঠান্ডাজনিত সমস্যা নিয়ে রামেক হাসপাতালের ১০ নম্বর ওয়ার্ডে ভর্তি করেন। ওয়ার্ডে প্রাথমিক চিকিৎসা দিয়ে এক ঘণ্টা পর পর চিকিৎসককে ডাকতে বলেন কর্তব্যরত নার্সরা। রাত ১০টার দিকে লিটন ইন্টার্ন চিকিৎসকদের ডাকতে গেলে তারা দুর্ব্যবহার করেন এবং কক্ষ থেকে বের করে দেন।

এর কিছুক্ষণ পর শিশুটি মারা যায়। লিটন জানান, চিকিৎসকের অবহেলায় তার শিশু মারা যায়। এর প্রতিবাদ জানাতে তিনি আবারও চিকিৎসকের কক্ষে গেলে কর্তব্যরত আনসার সদস্যরা তাকে বেদম মারপিট শুরু করেন। এ সময় তার বন্ধু সাগর তাকে রক্ষা করতে গেলে তাকেও পিটিয়ে জখম করা হয়। সাগর আহত অবস্থায় হাসপাতালেই ভর্তি হন।

সম্প্রতি এক মুক্তিযোদ্ধা ও তার ছেলেকে পেটানো হয়। চাঁপাইনবাবগঞ্জের ওই মুক্তিযোদ্ধার স্ত্রী মারা গিয়েছিলেন অবহেলায়। প্রতিবাদ করায় ইন্টার্ন চিকিৎসকরা তার ছেলেকে পিটিয়ে পুলিশের হাতেও তুলে দিয়েছিলেন। এ নিয়ে দুইপক্ষই থানায় দুটি মামলা করে। পরে অবশ্য জেলা প্রশাসক বিষয়টি মীমাংসা করে দেন।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top