সংখ্যালঘুদের উপর হামলার প্রতিবাদ রাজশাহীতে

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ২১ মার্চ ২০২১ ০০:০২; আপডেট: ২৫ এপ্রিল ২০২৪ ০১:১৪

নগরীতে আয়োজিত মানববন্ধন।

সুনামগঞ্জের শাল্লা উপজেলার নয়াগাঁও গ্রামে সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের লোকজনের বাড়িতে হামলা, ভাংচুর ও লুটপাতের ঘটনার প্রতিবাদে রাজশাহীতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে এই কর্মসূচী অনুষ্ঠিত হয়।

শনিবার (২০ মার্চ) সকালে রাজশাহী মহানগরীর সাহেববাজার জিরোপয়েন্টে এর আয়োজন করে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের রাজশাহী মহানগর শাখা।

কর্মসূচি থেকে বক্তারা সুনামগঞ্জে হিন্দু সম্প্রদায়ের উপর হামলাকারী উগ্র মৌলবাদী গোষ্ঠির সকলকে গ্রেপ্তারের দাবি জানান। এছাড়া ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে দ্রুত ক্ষতিপূরণ দেয়ার দাবি জানান তারা।

বক্তারা বলেন, সংখ্যালঘুদের ওপর এমন হামলা বার বার ঘটছে। তাই দ্রুত সংখ্যালঘু কমিশন গঠন করা দরকার। এছাড়া সংখ্যালঘুদের উপর হামলার বিচারের জন্য বিশেষ ট্রাইব্যুনালও গঠন করা প্রয়োজন। তারা দ্রুত সংখ্যালঘু কমিশন এবং বিশেষ ট্রাইব্যুনাল গঠনের দাবি জানান।

বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের রাজশাহী মহানগরের সভাপতি ড. সুজিত সরকারের সভাপতিত্বে বক্তব্য রাখেন- সাধারণ সম্পাদক শ্যামল কুমার ঘোষ, সহ-সভাপতি আনন্দ কুমার ঘোষ, যুগ্ম সম্পাদক অধ্যক্ষ রনজিৎ সাহা, সাংগঠনিক সম্পাদক উজ্জ্বল কুমার ঘোষ ও নগর পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শরৎ চন্দ্র সরকার।

এই সময় আরো বক্তব্য রাখেন নগর হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের নেতা দেবাশিষ প্রামানিক দেবু, পূজা উদযাপন পরিষদের জাতীয় পরিষদের সদস্য কার্তিক চন্দ্র হালদার, নগর পূজা পরিষদের সহ-সভাপতি গৌতম দাস, যুগ্ম সম্পাদক বিশ্বজিৎ সাহা, সাংগঠনিক সম্পাদক মৃদুল সাহা প্রমুখ

 

  • এসএইচ


বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top