বাঘায় মানা হচ্ছে না লকডাউন!

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ৬ এপ্রিল ২০২১ ১৮:০৫; আপডেট: ২৩ এপ্রিল ২০২১ ১০:২১

বাঘার লকডাউনে রাস্তায় সারিবদ্ধ অটো।

বিশ্বব্যাপী দ্রুত ছড়িয়ে পড়া নতুন আতঙ্কের নাম করোনা ভাইরাস। বর্তমানে এটি পৃথিবীর প্রায় সব দেশে ছড়িয়ে পড়েছে। বায়ুজনিত এই করোনার তৃতীয় ঢেউ মোকাবেলায় সোমবার(৫-এপ্রিল) থেকে এক সপ্তাহের জন্য আবারও লকডাউন ঘোষনা করেছেন সরকার।

তবে বাঘায় এ সিদ্ধান্ত মানছে না কেউই। করোনা সংক্রমন প্রতিরোধে রবিবার বাঘা উপজেলা প্রশাসনের পক্ষে লকডাউন প্রতিরোধ কমিটির সভা অনুষ্ঠিত হয়। কিন্তু এ সভার সিদ্ধান্ত লকডাউনের দ্বিতীয়ও দিন মঙ্গলবার পর্যন্ত কার্যকর হয়নি।

উপরন্ত লকডাউনে মানা হচ্ছে না কোন স্বাস্থ্য বিধি, বরং বাজার এলাকায় বাড়ছে জনসমাগম। চলছে ছোট-খাট সকল ধরণের যান বহন।

সরেজমিন লক্ষ করা গেছে, লকডাউনের প্রথম দিন সোমবার (০৫ এপ্রিল) বাঘা উপজেলা প্রশাসনের পক্ষে নির্বাহী কর্মকর্তা পাপিয়া সুলতানা পুলিশ প্রশাসন নিয়ে উপজেলার বাঘা,আড়ানী ,তেথুলিয়া ও বাউসা বাজার ব্যবসায়ীদের উদ্দেশ্যে হ্যান্ড মাইকে ঔষধ-সহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য কাঁচা বাজার ব্যাতিত সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দেন। অন্যথায় পরদিন মঙ্গলবার (০৬ এপ্রিল) সকাল থেকে আইনি ব্যবস্থা নেয়ার ঘোষনা প্রদান করেন তিনি।

তবে মঙ্গলবার বিকাল ৪ পর্যন্ত নির্বাহী কর্মকর্তাকে মাঠে পাওয়া যায়নি। এক পলক চোখে পড়েছে বাঘা থানা পুলিশ পিকাপে করোনা প্রতিরোধে জনসচেতনতা মূলক মাইকিং। এদিক থেকে উপজেলা আওয়ামীলীগের পক্ষে দলীয় কার্যালয়ের সামনে’র রাস্তায় মাস্ক বিতরণ করেছেন সরকার দলীয় সহযোগী সংগঠনের কয়েকজন কর্মী।

এ বিষয়ে জানতে চাইলে বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা পাপিয়া সুলতানা বলেন, মঙ্গবার বিকাল পর্যন্ত আমি মাঠে নামতে পারিনি। তবে আমার টিম সহ পুলিশ প্রশাসন কাজ করছে।

 

  • এসএইচ

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস

আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top