রাজশাহীতে সর্বনিম্ন ফিতরা ৬০ টাকা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২২ এপ্রিল ২০২১ ২১:২৫; আপডেট: ২৩ এপ্রিল ২০২১ ০৯:২৩

প্রতীকি ছবি

রাজশাহী এবং এর আশপাশের এলাকার জন্য এবার জনপ্রতি ৬০ টাকা ফিতরা নির্ধারণ করা হয়েছে। প্রতিবছরের মতো এবারও রাজশাহী নগরীর জামেয়া ইসলামিয়া শাহমখদুম মাদ্রাসা কর্তৃপক্ষ ফিতরা নির্ধারণ করেছে। বৃহস্পতিবার (২২ এপ্রিল) এই ফিতরা নির্ধারণ করা হয়। রাজশাহীর সর্বস্তরের ওলামা মাশায়েখগণের উদ্যোগে মুফতি শাহাদাত আলী দরগার সভাপতিত্বে মাওলানা রুহুল আমীনের পরিচালনায় মোবাইল কনফারেন্স এর মাধ্যমে এবারের রমযানে সর্ব নিম্ন এ ফিতরার পরিমান  নির্ধারণ করা হয়।

এর আগে নগরীর বিভিন্ন মসজিদের ইমাম, মাদ্রাসার শিক্ষক, ওলামায়ে কেরাম, সাংবাদিক, মুফতি-মুহাদ্দিসসহ গণ্যমান্য ব্যক্তিবর্গের সাথে মোবাইলে যোগাযোগ করে তাদের মতামত গ্রহণ করা হয়। পরে ৬০ টাকা ফিতরা নির্ধারণের বিষয়টি নিশ্চিত করেছেন মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা শাহাদত আলী।

তিনি জানান, রাজশাহীতে আটার মূল্য ৩৫ টাকা কেজি ধরলে ১ কেজি ৬৫০ গ্রাম আটার দাম হয় ৫৯ টাকা ৪০ পয়সা। তাই মাথাপিঁছু ফিতরা ৬০ টাকা নির্ধারণ করা হয়েছে। খেজুর বা কিসমিসের তিন কেজি ৩০০ গ্রামের মূল্য ধরেও ফিতরা আদায় করা যাবে। রাজশাহীর বাজারে কিসমিস ৪০০ টাকা কেজি হিসাবে ধরলে ফিতরা ১ হাজার ৩২০ টাকা হবে। আর খেজুর ৩০০ টাকা কেজি হিসাবে ধরলে ৯৯০ টাকায় ফিতরা আদায় করা যাবে।

 

 

 

 

এসকে




বিশ্বজুড়ে করোনাভাইরাস

আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top