টাকা চুরিতে বাধা দেওয়ায় নানীকে খুন

রাজ টাইমস ডেস্ক | প্রকাশিত: ১৫ মে ২০২১ ১৬:৩৬; আপডেট: ৪ মে ২০২৪ ২১:৪৭

আটক ইয়াকুব আলী

বগুড়ায় ঘরে থাকা ৩৫ হাজার টাকা চুরিতে বাঁধা দেওয়ায় বৃদ্ধা আছিয়া বেওয়াকে (৭০) গলায় ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে। মঙ্গলবার রাতে সদর উপজেলার শেখেরকোলা ইউনিয়নের শেখেরকোলা গ্রামে এ ঘটনা ঘটে।

হত্যার অভিযোগে পুলিশ মেয়ের পক্ষের নাতি ঢালাই কারখানার শ্রমিক ইয়াকুব আলীকে (১৯) গ্রেফতার ও হত্যায় ব্যবহৃত রক্তমাখা বার্মিজ চাকু উদ্ধার করেছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে হত্যার কথা স্বীকার করেছে। এ ব্যাপারে ছেলে পক্ষের নাতি নাজিম উদ্দিন তার বিরুদ্ধে সদর থানায় হত্যা মামলা করেছেন।

বুধবার দুপুরে তদন্তকারী কর্মকর্তা সদর থানার এসআই সোহেল রানা জানান, ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি রেকর্ডের জন্য একমাত্র আসামিকে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হচ্ছে।

পুলিশ ও এলাকাবাসীরা জানান, আছিয়া বেওয়া বগুড়া সদর উপজেলার শেখেরকোলা গ্রামের মৃত রমজান আলী ফকিরের স্ত্রী। নাতি ঢালাই কারখানার শ্রমিক ইয়াকুব আলী শেখেরকোলা ইউনিয়নের বালা কৈগাড়ি দক্ষিণপাড়া গ্রামের মিলন প্রামাণিকের ছেলে। তিনি বৃদ্ধা আছিয়ার মেয়ে শেফালী খাতুনের ছেলে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে ইয়াকুব আলী জানায়, জমিজমার ভাগ বাটোয়ারা নিয়ে তার বাবা ও মায়ের সঙ্গে নানীর বিরোধ ছিল। আছিয়া বেওয়া কিছুদিন আগে ৩০ হাজার টাকায় একটি বকনা গরু বিক্রি করেন। এছাড়া রফিক নামে এক আত্মীয় তাকে পাঁচ হাজার টাকা দান করেন।

ইয়াকুব আলী ওই ৩৫ হাজার টাকা হাতিয়ে নিতে ১১ মে মঙ্গলবার সন্ধ্যার দিকে নানীর বাড়িতে যায়। বাড়িতে কেউ না থাকায় সে কৌশলে টাকা হাতিয়ে নিতে ডিম দিয়ে ভাত খাওয়ার কথা বলে। সে ডিম ও সিগারেট আনতে নানীকে মুদি দোকানে পাঠায়। ইয়াকুব এর আগে নানীর আঁচলে থাকা দুই হাজার ৮০০ টাকা খুলে নেয়।

নানী দোকানে গেলে ইয়াকুব আলী বিছানার বালিশ-তোষক উলট-পালট ও স্টিলের বাক্সের তালা ভেঙে ফেলে। নানী ঘরে এলে সে তার কাছে ৩৫ হাজার টাকা দাবি করে। অস্বীকৃতি জানিয়ে চুরিতে বাঁধা দিলে নানী ও নাতির মধ্যে বাকবিতণ্ডা হয়। এক পর্যায়ে ইয়াকুব উত্তেজিত হয়ে কাছে থাকা বার্মিজ চাকু দিয়ে গলায় আঘাত করে।

এতে আছিয়া ঘরের মেঝেতে লুটিয়ে পড়লে সে চাকু রাস্তার পাশে ডোবায় ফেলে পালিয়ে যায়। ইয়াকুব বাড়িয়ে গিয়ে রক্তমাখা পোশাক পরিবর্তন করে নানীর লাশের কাছে। প্রতিবেশীরা হত্যার ঘটনা টের পেয়ে সদর থানায় খবর দেন।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top