সালিশ বৈঠকে মারামারি, আহত ৮

বাঘা প্রতিনিধি | প্রকাশিত: ২০ মে ২০২১ ১৫:৫৬; আপডেট: ১৪ মে ২০২৪ ১৮:২৮

ফাইল ছবি

রাজশাহীর বাঘায় জমি-জমা সংক্রান্ত বিবাদের জের ধরে অনুষ্ঠিত সালিশ বৈঠকে দুই পক্ষের মধ্যে মারামারির ঘটনা ঘটেছে। এ ঘটনায় উভয় পক্ষের ৮ জন আহত হয়েছেন। এদের মধ্যে দু’জনের অবস্থা আশংকাজনক। বুধবার বিকেলে উপজেলার চাঁদপুর এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয় একাধিক সূত্রে জানা গেছে, উপজেলার গড়গড়ি ইউনিয়নের চাঁদপুর এলাকার জমসেদ আলী (৬৫) এবং আব্দুর রাজ্জাক (৬২) এর মধ্যে বাড়ির জমি নিয়ে দীর্ঘ দিন থেকে দ্বন্দ্ব চলছিল। এ দ্বন্দ্ব নিরসনের জন্য বুধবার বিকেলে স্থানীয় ইউপি চেয়ারম্যান রবিউল ইসলামের সভাপতিত্বে ঐ গ্রামে একটি সালিশ বৈঠক অনুষ্ঠিত হয়। এ বৈঠকে উভয় পক্ষের কথা শোনার পর সার্ভেয়ার দিয়ে জমির মাপ-যোগ শুরু হয়। জমি মাপার সময় সামান্য কম-বেশি হওয়া নিয়ে উভয় পক্ষের মধ্যে প্রথমে তর্ক বিতর্ক, পরে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে এক পক্ষের ৬ জন  এবং অপর পক্ষের দুই জন আহত হয়।
আহতরা হলেন, জমসেদ আলী পক্ষে- জমসেদ আলী (৬৫), ইউনুস আলী(৪০) আব্দুল খালেক(৫৫), রায়হান(১৮), কামরুজ্জামান(২৮) এবং বকুল বেগম(৩৫)।
এদের মধ্যে আব্দুল খালেক এবং জমসেদ আলীর অবস্থা আশংকাজনক হওয়ায় তাদেরকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।
অপর দিকে আব্দুর রাজ্জাকের পক্ষে- আব্দুর রাজ্জাক (৬২) এবং আব্দুল মজিদ(৫৮) আহত গুরুতর আহত হন। তাদেরকে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়েছে।
স্থানীয় ইউপি চেয়ারম্যান রবিউল ইসলাম (রবি) জানান, জমি মাপার সময় আমি সেখানে বসে ছিলাম। আমার সঙ্গে গ্রামের অনেক মাতব্বরও উপস্থিত ছিলো। জমি কম বেশি হওয়া নিয়ে দুই পক্ষ দ্বন্দ্ব-ফেসাদে লিপ্ত হয়। পরে আমরা গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করি।

বাঘা থানা অফিসার ইনচার্জ (ওসি) নজরুল ইসলাম জানান, লোকমুখে ঘটনা শুনেছি। আভযোগ পায়নি। পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। 

 

 

 

এসকে

 

 




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top