সর্বাত্মক লকডাউনের প্রথমদিনে ফাঁকা রাজশাহী নগরী

সাদিকুল ইসলাম | প্রকাশিত: ১২ জুন ২০২১ ০৩:৪৯; আপডেট: ১২ জুন ২০২১ ০৩:৫২

নগরীর কামরুজ্জামান চত্তর । ছবি: রাজটাইমস

আজ শুক্রবার বিকেল ৫টা থেকে রাজশাহীতে শুরু হয়েছে ‘সর্বাত্মক লকডাউন।’ সংক্রামণের হার বেড়ে যাওয়ার ফলে আজ বিকেল ৫টা থেকে ১৭ জুন মধ্যে রাত্রি পর্যন্ত এ লকডাউন ঘোষণা করেন রাজশাহী প্রশাসন। দিনদিন রাজশাহীর সংক্রামণ বেড়ে যাওয়ায় তা প্রতিরোধে এ লকডাউন দিতে হয়েছে বলে জানান প্রশাসন।

গত ১৮ দিনে ১৫৭ জনের প্রাণ গেছে এ প্রাণঘাতি করোনায়। বিকেল ৫টার পর থেকেই পুলিশকে নগরীর বিভিন্ন পয়েন্টে সর্বাত্মক লকডাউন ব্যবস্থা কার্যকর করতে তৎপর দেখা গেছে। বিভিন্ন মোড়ে মোড়ে বসানো হয়েছে চেকপোষ্ট। বিনাকারণে যাঁরা রাস্তায় বের হয়েছেন তাদের পড়তে হয়েছে পুলিশি জেরার মুখে।

লকডাউন বাস্তবায়নে পুলিশ সর্বাত্নক তৎপরতা দেখাগেছে নগরী জুড়ে। নগরীর জিরোপয়েন্ট, কামরুজ্জামান চত্তর, লক্ষিপুর, শিরোইল, বিনোদপুরসহ বিভিন্ন স্থান ঘুরে পুলিশি জোর তৎপরতা লক্ষ করা গেছে। বিকেল থেকেই নগরীতে কমতে থাকে জনসমাগম সন্ধ্যা নামার পরে প্রায় ফাঁকা হয়ে যায় জনাকীর্ণ এ নগরী। দোকান পাঠও বন্ধ হয়ে যায়, জান চলাচলও তেমন চোখে পড়েনি। ফলে রাজশাহীর বাইরে থেকে কিছু শ্রমজীবি মানুষ এসেছেন তাদেরকে পড়তে হয়েছে যানবহণ সমস্যায়। ছোট ছোট যানবহনও রাস্তায় না থাকায় কিছু পথচারিকে পড়তে হয়েছে বিড়াম্বনায়। হেটেই যেতে হয়েছে গন্তব্যে।

এমএস ইসলাম



বিষয়: লকডাউন


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top