রামেক হাসপাতালে ২৪ ঘণ্টায় ১৭ মৃত্যু

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ৩০ জুলাই ২০২১ ০১:০৯; আপডেট: ২০ এপ্রিল ২০২৪ ১২:২৮

ফাইল ছবি

রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ১৭ জনের মৃত্যু হয়েছে।

মৃত ব্যক্তিদের মধ্যে রয়েছেন রাজশাহীর চারজন, নাটোরের তিনজন, পাবনার পাঁচজন, কুষ্টিয়ার দুইজন, চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁ ও বগুড়ার একজন করে। মৃতদের মধ্যে ৫ জন করোনা আক্রান্ত হয়ে এবং ১০ জন করোনা উপসর্গে মারা গেছেন। এছাড়া করোনামুক্ত হয়েও পরবর্তি স্বাস্থ্য জটিলতায় আরও দুইজন মারা গেছেন। বুধবার সকাল ৬ টা থেকে বৃহস্পতিবার সকাল ৬ টার মধ্যে বিভিন্ন সময়ে তারা মারা যান। এদের মধ্যে ৯ জন পুরুষ এবং ৮ জন নারী। রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতাল সূত্রে এ তথ্য জানা গেছে।

আগের ২৪ ঘণ্টায় করোনা ওয়ার্ডে ১৮ জন মারা যান। ১৩ জুন থেকে এ পর্যন্ত মৃত্যু ১০ থেকে ২৫ এর মধ্যে ওঠানামা করছে। জুনে মারা গেছেন ৪০৫ জন। জুলাইয়ে এ পর্যন্ত মারা গেলেন ৫৪০ জন। হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান,গত ২৪ ঘণ্টায় করোনা ওয়ার্ডে নতুন রোগী ভর্তি হয়েছেন ৫২ জন। ছাড়পত্র নিয়ে হাসপাতাল ছেড়েছেন ৩২ জন। এখনো হাসপাতালে ভর্তি আছেন ৪১৫ জন। এদের মধ্যে করোনা পজেটিভ ১৯২ জন, সন্দেহভাজন ১৭২ জন ও নেগেটিভ ৫১জন।

স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের ল্যাবে গত ২৪ ঘণ্টায় রাজশাহী জেলার ৪২৯ জনের নমুনা পরীক্ষা করে ১২৪ জনের শরীরে করোনাভইরাস পাওয়া গেছে। করোনা শনাক্তের হার ২৮ দশমিক ৯০ শতাংশ। আগের দিন এই হার ছিল ২২ দশমিক ৭৫ শতাংশ।

এদিকে ঈদ পরবর্তী লকডাউনে প্রশাসনের অব্যাহত তৎপরতার মধ্যেই রাজশাহী মহানগরীতে মানুষের চলাচল বেড়েছে। বিশেষ করে সড়কে ব্যক্তিগত যানবাহন চলাচল বেড়েছে অনেক বেশি। কাঁচাবাজারে স্বাস্থ্যবিধি তেমন গুরুত্ব পাচ্ছে না। স-মিলসহ অনেক কলকারখানাও খোলা আছে।

 

 

 

 

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top