বইপ্রেমী পলান সরকারের ১০১তম জন্মদিন পালন

বাঘা প্রতিনিধি | প্রকাশিত: ২ আগস্ট ২০২১ ০৩:১৯; আপডেট: ১৬ এপ্রিল ২০২৪ ১৪:৪৩

সংগৃহীত ছবি
রাজশাহীর বাঘায় একুশে পদকপ্রাপ্ত বইপ্রেমী পলান সরকারের ১০১তম জন্মদিন পালন করা হয়েছে। রোববার (১ আগষ্ট) বিকালে বাউসায় পলান সরকার পাঠাগারে এই জন্মদিন পালন উপলক্ষে দোয়া ও স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে। 
 
পলান সরকার পাঠাগার আয়োজিত ১০১তম জন্মদিন পালন উপলক্ষে দোয়া ও স্বরণ সভায় সভাপতিত্ব করেন পাঠাগারের সভাপতি মোজাফফর হোসেন। সাধারণ সম্পাদক হায়দার আলীর সঞ্চালনায় বক্তব্য রাখেন বাউসা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শফিকুর রহমান শফিক, বাউসা হারুন-অর-রশিদ শাহ দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনিসুর রহমান, বাউসা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আশরাফ আলী মলিন, বাঘা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাজমুল হোসেন, দিঘা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহাজাহান আলী স্বপন, শিক্ষক আমিনুল ইসলাম, বাঘা প্রেস ক্লাবের সহ-সভাপতি গোলাম তোফাজ্জল কবীর মিলন, যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা জাতীয় সাংবাদিক সংস্থার সভাপতি আমানুল হক আমান প্রমুখ।  
 
উল্লেখ্য, ১৯২১ সালের ১ আগস্ট নাটোরের বাগাতিপাড়া উপজেলার নূরপুর মালঞ্চী গ্রাামে জন্ম গ্রহণ করেছিলেন পলান সরকার। তিনি জন্ম গ্রহণের ৫ মাস বয়সে বাউসা গ্রামে নানার বাড়িতে চলে আসেন। তিনি এখানেই বড় হয়ে ২০১১ সালে সামাজ সেবায় অবদানের জন্য রাষ্ট্রের সর্বোচ্চ সম্মান একুশে পদক লাভ করেন। 
পলান সরকার ২০১৯ সালের ১ মার্চ রাজশাহীর বাঘা উপজেলার বাউসার নিজ বাড়িতে মৃত্যুবরণ করেন।
 
 
 
এসকে

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top