চাঁপাইনবাবগঞ্জে বীরশ্রেষ্ঠ মহিউদ্দিন জাহাঙ্গীর’র আবক্ষ ভাস্কর্য

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ৩ আগস্ট ২০২১ ০৪:২১; আপডেট: ২০ এপ্রিল ২০২৪ ১৩:১১

ছবি-প্রতিনিধি
চাঁপাইনবাবগঞ্জে আম্রকাননে ঘেরা সার্কিট হাউসের সামনে বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর’র ভাস্কর্য ও স্মৃতিফলক উদ্বোধন করা হয়েছে।
 
সোমবার সকালে রাজশাহী বিভাগীয় কমিশনার ড. মো. হুমায়ুন কবীর এর উদ্বোধন করেন।
 
এসময় উপস্থিত ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. মঞ্জুরুল হাফিজ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দেবেন্দ্র নাথ উরাও, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জাকিউল ইসলাম, পৌর মেয়র মোহাম্মদ নজরুল ইসলাম।
 
এছাড়াও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইফফাত জাহান, সহকারী কমিশনার ভূমি আনিসুর রহমান, পৌরসভার প্যানেল মেয়র-৩ মুসলেমা বেগম মুসি, ২ নং ওয়ার্ড কাউন্সিলর জিয়াউর রহমান আরমানসহ জেলা প্রশাসনের উর্ধতন কর্মকর্তা ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন। 
 
উল্লেখ্য, জেলা প্রশাসন চাঁপাইনবাবগঞ্জের যুগান্তকারী উদ্যোগে জেলার ইতিহাসে সর্বপ্রথম আবক্ষ ভাস্কর্য স্থাপিত হল। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের রক্তক্ষয়ী রণাঙ্গণে সুদক্ষ নেতৃত্ব ও অদম্য সাহসিকতার পরিচয় দিয়েছেন বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর। 
 
তাঁর অসামান্য ত্যাগের প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করতে সার্কিট হাউজ সংলগ্ন সড়ককে বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক নামকরণ করা হয় এবং প্রবেশপথে তাঁর আবক্ষ প্রতিকৃতি ও স্মৃতিফলক স্থাপন করা হলো। 
 
 
 
 
এসকে



বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top