বাঘায় এক হাজার পরিবারের মাঝে ফলজ গাছ বিতরণ

লালন উদ্দীন, বাঘা | প্রকাশিত: ১০ আগস্ট ২০২১ ০৪:০৪; আপডেট: ২৮ মার্চ ২০২৪ ২১:১৬

১৫ আগষ্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে সোমবার বিকাল সাড়ে ৪টায় মুসলিম এইড বাংলাদেশ বাঘা শাখার আয়োজনে আলোচনা সভা দোয়া মহফিল অনুষ্ঠিত হয়। পরে ১হাজার পরিবারের মাঝে ফলজ  চারা বিতরণ করেন বাঘা উপজেলা নির্বাহী অফিসার পাপিয়া সুলতনা।
মুসলিম এইড বাংলাদেশ রংপুর সংস্থার আঞ্চলিক ব্যবস্থাপক আবুল হাসানের সভাপতিত্বে এবংবাঘা শাখা ব্যবস্থাপক মোমিনুল ইসলাম সরকার এর সঞ্চালনায় মুসলিম এইড বাংলাদেশ বাঘা শাখার অফিস কার্যলয়ের সামনে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাঘা উপজেলা নির্বাহী অফিসার পাপিয়া সুলতানা। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাঘা পৌর সভার ৮ নং ওয়ার্ড কাউন্সিলর আকরাম হোসেন, জাতীয় সাংবাদিক সংস্থার বাঘা শাখা সাধারণ সম্পাদক ও সিনিয়র সাংবাদিক লালন উদ্দীন। অনুষ্ঠানটি পরিচলনা করেন মুসলিম এইড বাংলাদেশ বাঘা শাখার ব্যবস্থাপক মোমিনুল ইসলাম।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে দীর্ঘ ৯ মাস রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে বাংলাদেশ স্বাধীন হয়েছে। আর দেশ স্বাধীন হয়েছে বলেই আমরা আমাদের অধিকার অর্জন করতে পেরেছি। বাংলাদেশ নামে আজ বিশ্বের বুকে আমরা একটি মানচিত্র পেয়েছি। এখন বাংলাদেশ একটি উন্নয়নশীল দেশে পরিনত হয়েছে। দেশকে এগিয়ে নিতে হলে আমাদেরকে দেশের সার্বিক উন্নয়নে কাজ করতে হবে। ১৯৭১ সালের ১৫ ই আগষ্ট বঙ্গবন্ধুসহ তাঁর পরিবারের যারা শহীদ হয়েছেন তাদের আত্মার প্রতি মহান আল্লাহ শান্তি বর্ষণ করুন। তিনি আরোও বলেন, করোনার এই দুঃসময়ে নিজে এবং পরিবারের সকলকে সাস্থ্যবিধি মেনে চলতে হবে। সুস্থ থাকতে পারলে আমরা ভালোভাবে নিজের জীবনকে পরিচালনা করতে পারবো। 

সভাপতি আবুল হাসান তার বক্তব্যে মুসলিম এইড এর ইতিহাস, বিভিন্ন সেবামূলক কার্যক্রমের তথ্য এবং কেভিড-১৯ প্রতিরোধে করণীয় বিষয় তুলে ধরেন।

প্রধান অতিথি পাপিয়া সুলতানা মুসলিম এইড এর সদস্যদের মাঝে বিনামূল্যে ফলজ গাছ বিতরণ করেন এবং নিজে মুসলিম এইড এর অফিস আঙ্গিনায় একটি বৃক্ষ রোপন করেন।
অনুষ্ঠান শেষে ১৫ আগষ্ট এর শহীদদের জন্য দোয়া পরিচালনা করেন বানিয়াপাড়া জামে মসজিদের ইমাম শরিয়তুল্লাহ। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সংস্থার কর্মকর্তা আব্দুল মান্নান, মাহবুব আলম, প্রমুখ। 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top