তাহেরপুরে বিট পুলিশিং কার্যালয় উদ্বোধন

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ২৪ আগস্ট ২০২০ ২২:৫৯; আপডেট: ২৬ আগস্ট ২০২০ ০১:৪২

তাহেরপুর পৌরসভায় বিট পুলিশিং কার্যালয়ের উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত অতিথিবৃন্দ

রাজশাহীর বাগমারা উপজেলার তাহেরপুর পৌরসভায় উদ্বোধন করা হল বিট পুলিশিং কার্যালয়।

সোমবার (২৪ আগস্ট) পৌরসভা চত্বরে “বিট পুলিশিং বাড়ী বাড়ী, নিরাপদ সমাজ গড়ি” প্রতিপাদ্যকে সামনে রেখে বাগমারা থানা পুুলিশের আয়োজনে এই উদ্বোধন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

রাজশাহী পুলিশ সুপার শহিদুল্লাহ বিপিএম, পিপিএম প্রধান অতিথি হিসেবে তাহেরপুরে বিট পুলিশিং এর ১৮ নং কার্যালয়ের উদ্বোধন করেন।

পৌর মেয়র অধ্যক্ষ আবুল কালাম আজাদের সভাপতিত্বে অনুষ্ঠানের শুরুতে ফিতা এবং কেক কাটা হয়। পরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বাগমারা থানার সেকেন্ড অফিসার এসআই মনিরুল ইসলামের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, রাজশাহী সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সুমন দেব, বাগমারা উপজেলা পরিষদের চেয়ারম্যান অনিল কুমার সরকার, নির্বাহী অফিসার শরিফ আহম্মেদ, ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেক মন্ডল, বাগমারা থানার অফিসার ইনচার্জ আতাউর রহমান, তাহেরপুর ডিগ্রী কলেজের অধ্যক্ষ তোফাজ্জল হোসেন, তাহেরপুর পৌর আ’লীগের সভাপতি আবু বাক্কার মৃধা মুনছুর।

এ সময় বক্তারা উপস্থিতিদের উদ্দেশ্য করে বিট পুলিশিং এর গুরুত্ব তুলে ধরে বলেন এই কার্যক্রমের মাধ্যমে পুলিশের সেবাকে জনগণের দোরগোড়ায় পৌঁছে দেয়া সম্ভব হচ্ছে। সেই সাথে পুলিশের সেবার কার্যক্রমকে গতিশীল ও কার্যকর করা এবং পুলিশের সাথে জনগণের সম্পৃক্ততা বৃদ্ধি করার উদ্দেশ্যে প্রতিটি থানাকে ইউনিয়ন ভিত্তিক এক বা একাধিক ইউনিটে ভাগ করে বিট পুলিশিং পরিচালিত হবে। পাশাপাশি এলাকা থেকে মাদক, বাল্য বিবাহ বন্ধ করণ, চোরা কারবারী বন্ধ সহ বিভিন্ন প্রকার অপরাধের বিরুদ্ধে জনগণকে সোচ্চার করা।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বাগমারা থানার ওসি (তদন্ত) আফজাল হোসেন, তাহেরপুর পৌর আ’লীগের সহ-সভাপতি আমজাদ হোসেন মৃধা, কাউসার আলী, পৌর কাউন্সিলর বাবুল খাঁ, রইচ উদ্দীন, তাপস কুমার পিন্টু সহ পৌর আ’লীগ ও অংগ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। এতে উপস্থিত ছিলেন, তাহেরপুর পৌরসভার বিট অফিসার তাহেরপুর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ এস আই রাসেল আহম্মেদ, সহকারী বিট অফিসার এএসআই হারুন অর রশিদ প্রমুখ।

উল্লেখ্য, পর্যায়ক্রমে থানা পুলিশের উদ্যোগে উপজেলার ১৬টি ইউনিয়ন ও ২টি পৌরসভায় বিট পুলিশিং কার্যালয় প্রতিষ্ঠিত হবে।

এসএইচ



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top