বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র-শিক্ষক পেশাজীবী সংগ্রাম পরিষদ গঠন

প্রেস বিজ্ঞপ্তি | প্রকাশিত: ১৬ আগস্ট ২০২১ ১৬:৪৩; আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২১ ০৫:৪২

রাজশাহীতে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র-শিক্ষক পেশাজীবী সংগ্রাম পরিষদের নেতৃত্বে জাহাঙ্গীর ও আয়াতুল্লাহ্ বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র-শিক্ষক পেশাজীবী সংগ্রাম পরিষদ, রাজশাহী জেলা কমিটির আহ্বায়ক হয়েছেন বিদ্যুৎ উন্নয়ন বোর্ড ডিপ্লোমা প্রকৌশলী সমিতির উপদেষ্টা ও নেসকো লিমিটেড, রাজশাহীর অবসরপ্রাপ্ত সহকারী প্রকৌশলী মোঃ জাহাঙ্গীর আলম। প্রকৌঃ মোঃ আয়াতুল্লাহ্ হয়েছেন সদস্য সচিব। তিনি বাংলাদেশ পিডব্লিউডি ডিপ্লোমা প্রকৌশলী সমিতি (বাপিডিপ্রকৌস) এর কেন্দ্রীয় নির্বাহী পরিষদের রাজশাহী অঞ্চলের সহ-সভাপতি ও রাজশাহী জেলা কমিটির সাধারণ সম্পাদক এবং গণপূর্ত বিভাগ-২, রাজশাহীতে উপ-সহকারী প্রকৌশলী (ই/এম) পদে কর্মরত আছেন।
ডিপ্লোমা প্রকৌশলী ও ডিপ্লোমা প্রকৌশল এর ছাত্র-শিক্ষক ও পেশাজীবীদের নিয়ে ১১১ সদস্য বিশিষ্ট জেলা কমিটিতে ৪২ জনকে যুগ্ম-আহ্বায়ক, ২২ জনকে যুগ্ম-সদস্য সচিব ও ৪৫ জনকে সদস্য হিসেবে রাখা হয়ছে।
উল্লেখ্য যে, একাধিক জাতীয় কমিটির সুপারিশের ভিত্তিতে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা অনুমোদিত ০৪ বছর মেয়াদি ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং কোর্সের মেয়াদ হ্রাস করে ৩ বছরে রূপান্তরে শিক্ষা মন্ত্রণালয়ের আত্মঘাতি উদ্যোগ বন্ধ এবং জনগণকে নির্মাণ কাজে জিম্মি করে জাতীয় স্বার্থবিরোধী বিএনবিসি-২০২০ এর সংজ্ঞা ও কয়েকটি ধারা সংশোধনসহ মাননীয় প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি ও ঘোষণা অনুযায়ী ডিপ্লোমা প্রকৌশলীদের পেশাগত ৪ দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে “বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র-শিক্ষক পেশাজীবী সংগ্রাম পরিষদ” গঠন হয়েছে।
 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস

আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top