বাঘায় বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২০ সেপ্টেম্বর ২০২১ ১৭:৫৯; আপডেট: ২৪ অক্টোবর ২০২১ ০৬:৪৩

বাঘায় বিনামূল্যে কৃষি উপকরণ

রাজশাহীর বাঘায় ২০২১-২২ অর্থ বছরে উপজেলা কৃষি অধিদপ্তরের মাধ্যমে ভাল ফসল উৎপাদন ও বৃদ্ধির লক্ষ্যে ক্ষরিপ মৌসুমে গ্রীষ্মকালীন প্রনোদনা কর্মসূচির আওতায় বিনা মূল্যে সার-বীজ বিতরন করা হয়েছে। সোমবার (২০ সেপ্টেম্বর) সকালে উপজেলা নির্বাহী অফিসার পাপিয়া সুলতানা এসব প্রনোদনা বিতরণ করেন।

সকাল সাড়ে ১০ টায় উপজেলা কৃষি বিভাগের সামনে বিভিন্ন প্রকার কৃষি প্রনোদনা বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন বাঘা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, যুগ্ন সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম মন্টু, নছিম উদ্দীন, উপজেলা আ’লীগের সিনিয়র সদস্য মাসুদ রানা তিলু সহ অন্যান্য দপ্তরের অফিসার বৃন্দ।

উপজেলা কৃষি অফিসার শফিউল্লাহ সুলতান জানান, আমরা কোন আবাদি জমি ফাঁকা রাখতে চাইনা। এটা দ প্রধান মন্ত্রীর ঘোষনা। সে মোতাবেক বাঘার সকল প্রান্তিক কৃষকের মাঝে আমরা কৃষি প্রনোদনা বিতরণ করবো।

তবে এই মুহুর্তে ২ শ’ জন কৃষকের মাঝে ১ কেজি করে পেঁয়াজ বীজ, সাথে ডিএপি সার ২০ কেজি এবং এমওপি ২০ সহ ১৩০ জন কৃষকের মাঝে মাসকলাই বীজ, তার সাথে ৫ কেজি ডিএপি এবং ১০ কেজি এমওপি সার এবং ৬০ জন কৃষকের মাঝে ১ কেজি করে পাটবীজ , তার সাথে ৫ কেজি ডিএপি ১০ কেজি এমওপি ও ১০ কেজি করে ইউরিয়া সার বিতরণ করেছি।

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস

আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top