ভুয়া লেফটেন্যান্ট কর্ণেল গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২১ সেপ্টেম্বর ২০২১ ০০:০৮; আপডেট: ১৬ এপ্রিল ২০২৪ ১৪:৩০

রাজশাহীতে ভুয়া লেফটেন্যান্ট কর্ণেল পরিচয় দানকারী প্রতারক রবিউল ইসলাম রবি

রাজশাহীতে ভুয়া লেফটেন্যান্ট কর্ণেল পরিচয় দানকারী প্রতারক গ্রেফতার করেছে আরএমপি’র সাইবার ক্রাইম ইউনিট। রবিবার সন্ধ্যায় নগরীর কোর্ট স্টেশন এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত যুবক মো. রবিউল ইসলাম রবি (৩০) নগরীর দামকুড়া থানার কলার টিকর গ্রামের মো. আসাদ আলীর পুত্র।

সূত্র জানায়, পাবনা জেলার সুজানগরের এক বিবাহিতা নারীর সাথে ফেসবুকে সেনাবাহিনীর লেফটেন্যান্ট কর্ণেল পরিচয়দানকারী প্রতারক রবিউলের পরিচয় হয়। গত একবছর যাবৎ তাদের মধ্যে ফেসবুক মেসেঞ্জার এবং মোবাইলে যোগাযোগের মাধ্যমে সম্পর্ক আরও গভীর হয়। রবিউল নানাভাবে বিভিন্ন মিথ্যা আশ্বাস ও প্রলোভন দেখিয়ে ওই নারীর আস্থা অর্জন করে। এক পর্যায়ে রবিউলের কথায় নারী তার প্রথম স্বামীকে তালাক দেয়। পরে উভয়ে গত ১৩ আগস্ট ফরিদাকে বিয়ে করেন। বিয়ের পর থেকেই গোপনে রবিউল তাদের অন্তরঙ্গ মুহূর্তের বিভিন্ন আপত্তিকর ছবি মোবাইলে ধারণ করে। এক সময় কৌশলে রবিউল তাকে টাকার জন্য চাপ দিতে থাকে। পাশাপাশ রবিউল প্রায়শ মোবাইলে লে: কর্নেল পরিচয় দিয়ে বিভিন্ন সরকারি অফিসার ও ব্যক্তির সাথে কথা বলে প্রতারণা করতো।

এক পর্যায়ে ভূক্তভোগী নারী গত ১৪ সেপ্টেম্বর রবিউলকে তালাক দেয়। এতে রবিউল আরো ক্ষিপ্ত হয়ে ফরিদার নামে ফেসবুক আইডি খুলে বিভিন্ন মানহানিকর ম্যাসেজ এবং গোপনে ধারণকৃত তাদের অন্তরঙ্গ মুহূর্তের আপত্তিকর ছবি পাঠায়। এত ওই নারী রাজশাহী মেট্রোপলিটন পুলিশের দামকুড়া থানায় একটি অভিযোগ দাখিল করেন। পরবর্তীতে সাইবার ক্রাইম ইউনিট কাশিয়াডাঙ্গা থানা পুলিশের সহায়তায় কোর্ট স্টেশন এলাকা হতে ভূয়া লেফটেন্যান্ট কর্ণেল পারিচয়দানকারী প্রতারক রবিউল ইসলাম রবিকে গতকাল সন্ধ্যায় গ্রেফতার করে।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top