বাঘায় শত্রুতার বলি কৃষকের লাউ ক্ষেত

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ৩০ আগস্ট ২০২০ ২১:২৬; আপডেট: ৩০ আগস্ট ২০২০ ২১:৩০

গাছ কেটে দেয়া লাউক্ষেত (ছবিঃ সংগৃহীত )

পূর্ব শত্রুতার জের ধরে রাজশাহীর বাঘা উপজেলায় এক কৃষকের লাউ ক্ষেত কেটে নষ্ট করেছে দুর্বৃত্তরা।

শনিবার (২৯ আগস্ট) রাতে উপজেলার আড়ানী পৌরসভার গোচর মহল্লায় এই ঘটনা ঘটে।

ভুক্তভোগী মালিক এলাকার আলম উদ্দিনের ছেলে সোহেল রানা জানান এই ঘটনায় তার দেড় লাখ টাকার ক্ষতি হয়েছে। তিনি বলেন, দুই মাস আগে রোপন করা ১৬ শতাংশ জমির লাউ গাছ কেটে সাবাড় করে দেয়া হয়েছে।

এহেন জঘন্য কাজের বিচারের দাবি রেখে ভুক্তভোগী আরো জানান, নিজের ১৬ শতাংশ জমির উপর দুই মাস আগে ৩২টি লাউ গাছ রোপন করেন। প্রতিটি গাছে ব্যাপক হারে লাউ ধরতে শুরু করেছে। শনিবার আড়ানী হাটে ২ হাজার ১০০ টাকায় ৩০টি লাউ বিক্রিও করেন। এই গাছ রাতে কে বা কারা শত্রুতা করে কেটে সাবাড় করে দিয়েছে। একই রাতে মৃত সলেমান সরদারের ছেলে মামুন সরদারের ৩০ শতাংশ জমির পটল গাছের মাচা কেটে সাবাড় করে দেয়া হয়েছে। এছাড়া গত মৌসুমে মৃত আবদুস সালামের ছেলে আলিমুল গাজীর ১০ শতাংশ জমির লাউ গাছ কেটে দেয়া হয়।

তবে এই ধরণের গাছ কাটা নতুন নয় বলে জানান আড়ানী পৌরসভার ২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জিল্লুর রহমান সরদার। তিনি বলেন, এলাকায় গাছ কাটা সিন্ডিকেট রয়েছে। তারা দীর্ঘদিন থেকে এধরনের কাজ করে আসছে। তাদের সনাক্ত করে আইনি প্রক্রিয়ায় শাস্তির দাবি জানান তিনি।

তবে এ বিষয়ে কোন অভিযোগ আসে নি বলে জানান বাঘা থানার অফিসার ইনচার্জ (ওসি) নজরুল ইসলাম জানান, তবে অভিযোগ করলে বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে ও জানান তিনি।

  • এসএইচ

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top