রাজশাহীতে জেলহত্যা দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ৪ নভেম্বর ২০২১ ০৭:১৩; আপডেট: ১৭ মে ২০২৪ ০০:২০

সংগৃহীত ছবি

গভীর শোক আর শ্রদ্ধায় রাজশাহীতে জাতীয় চার নেতাকে স্মরণ করা হয়েছে। ইতিহাসের কলঙ্কময় জেলহত্যা দিবস উপলক্ষে নানা কর্মসূচির মধ্য দিয়ে জাতির শ্রেষ্ঠ সন্তানদের স্মরণ করা হয়েছে। বুধবার দিনভর রাজশাহী জেলা ও মহানগর আওয়ামী লীগ, বিভিন্ন সহযোগী সংগঠন এবং বিভিন্ন সরকারি, স্বায়ত্বশাসিত ও বেসরকারি প্রতিষ্ঠানের উদ্যোগে এসব কর্মসূচি পালন করা হয়।

সকালে নগরীর কুমারপাড়ায় দলীয় কার্যালয়ের পাশে স্বাধীনতা চত্বরে বঙ্গবন্ধু জাতীয় চার নেতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান মহানগর আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। পরে দলীয় কার্যালয় থেকে বিশাল একটি শোক র‌্যালি বের করা হয়। বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে র‌্যালিটি নগরীর কাদিরগঞ্জে জাতীয় চার নেতার অন্যতম শহীদ এএইচএম কামারুজ্জামানের সমাধীস্থলে গিয়ে শেষ হয়। সেখানে শহীদ কামারুজ্জামানের সমাধীতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

এসব কর্মসূচিতে নেতৃত্ব দেন শহীদের সন্তান, নগর আওয়ামী লীগের সভাপতি ও সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। শ্রদ্ধা নিবেদন শেষে সেখানে মহানগর আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভা, কোরআন খানী ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে সাধারণ সম্পাদক ডাবলু সরকারসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। দিবসটি উপলক্ষে নগর আওয়ামী লীগ নগরীর বিভিন্ন পয়েন্টে সাড়ে ছয় হাজার প্যাকেট খাবার বিতরণ করেছে। এ ছাড়া ৩০টি মাদ্রাসায় খাবার দেওয়া হয়েছে।

দিবসটি উপলক্ষে জেলা আওয়ামী লীগের পক্ষ থেকেও শহীদ কামারুজ্জামানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়েছে। নগরীর অলোকার মোড়ে দলীয় কার্যালয়ের সামনে থেকে শোকর‌্যালি বের করে নেতাকর্মীরা সমাধীস্থলে যান। শ্রদ্ধা নিবেদনের সময় জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অনিল কুমার সরকার, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লায়েব উদ্দিন লাভলু, সহ-সভাপতি আমানুল হক দুদু, সাংগঠনিক সম্পাদক একেএম আসাদুজ্জামান আসাদ, আবদুস সামাদ, আলফোর রহমান, যুগ্ম সম্পাদক ও সাংসদ আয়েন উদ্দিন, বরন্দ্রে বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) চেয়ারম্যান বেগম আখতার জাহান প্রমুখ।

 

 

এসকে




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top