মুরাদের বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১৩ ডিসেম্বর ২০২১ ০৩:১৪; আপডেট: ১৯ মে ২০২৪ ০১:৫০

ডাক্তার মুরাদ হাসান- ছবি : প্রথম আলো-অনলাইন ।

সাবেক তথ্য প্রতিমন্ত্রী ডাক্তার মুরাদ হাসানের বিরুদ্ধে রাজশাহীতে ডিজিটাল নিরাপত্তা আইনে ৩০, ৩১ ধারায় সাইবার ট্রাইব্যুনালে মামলার আবেদন করা হয়েছে। রোববার সকালে রাজশাহী বিভাগীয় সাইবার ট্রাইবুনাল কোর্টে মামলার আবেদন করেন বগুড়া বার এ্যাসোসিয়েশনের সাবেক সাধারন সম্পাদক ও জেলা বিএনপির যুগ্ম আহবায়ক এ্যাডভোকেট একেএম সাইফুল ইসলাম। একই মামলায় মহিউদ্দিন হেলাল নামে অপর একজনকে আসামী করা হয়।

বাদি পক্ষের আইনজীবী পারভেজ তৌফিক জাহেদী জানান, সম্প্রতি সাবেক তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান বিএনপি চেয়ারপার্সনের নাতনি ব্যারিস্টার জাইমা রহমান সম্পর্কে কুরুচিকর মন্তব্য করেন। এই ঘটনাকে কেন্দ্র করে তার মক্কেল আইনজীবী একেএম সাইফুল ইসলাম মামলার আবেদন করেছেন। আদালত আবেদন গ্রহন করে শুনানির দিন দিয়েছেন। তিনি আরও বলেন, সাবেক তথ্য প্রতিমন্ত্রী ডা: মুরাদ হাসান ছাড়াও মহিউদ্দিন হেলাল নামের একজনকে আসামী করা হয়েছে। এ ব্যক্তির ফেসবুক লাইভে মুরাদ হাসান বক্তব্য রাখেন।

সূত্র জানায়, বিভাগীয় সাইবার ট্রাইবুনাল কোর্টের বিচারক জিয়াউর রহমান ছুটিতে থাকায় আগামী সোমবার শুনানির দিন ধার্য করা হয়েছে। শুনানির পর মামলা রেকর্ড করে তদন্ত করা হবে কি না তার আদেশ দিবেন বিচারক।

উল্লেখ্য, সম্প্রতি এক ফেসবুক পেজের লাইভে এসে খালেদা জিয়ার নাতনিকে নিয়ে কুরুচিপূর্ণ ও অশ্লীল মন্তব্য করেন ডা. মুরাদ হাসান। এ নিয়ে ব্যাপক সমালোচনার মধ্যেই চিত্রনায়িকা মাহিয়া মাহির সঙ্গে দুই বছর আগের একটি ফোনালাপ ফাঁস হয়। এতে ওই চিত্রনায়িকাকে ধর্ষণের হুমকি দিতেও শোনা যায় মুরাদ হাসানকে। বিষয়টি নিয়ে ব্যাপক সমালোচনা সৃষ্টি হয়। পরে প্রধানমন্ত্রীর নির্দেশে পদত্যাগ করেন তিনি।

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top