মুক্তিযোদ্ধার বুকে-মুখে লাথি’র ঘটনায় তদন্ত কমিটি

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ৫ সেপ্টেম্বর ২০২০ ০০:৪৮; আপডেট: ২০ মে ২০২৪ ২২:৫৫

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে বীর মুক্তিযোদ্ধা ইসাহাক আলী (৭৫) কে বুকে-মুখে লাথি মারার ঘটনায় তদন্ত কমিটি করেছে কর্তৃপক্ষ।
রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের শিশু বিভাগের প্রধান প্রফেসর ডা. বেলাল উদ্দিনকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটিকে সাতদিনের মধ্যে প্রতিবেদন দিতে নির্দেশ দেওয়া হয়েছে।
উল্লেখ্য, ঘটনার পর ইন্টার্ন ডাক্তাররা মুক্তিযোদ্ধা ইসাহাক আলীর স্ত্রীর লাশ ৫ ঘন্টা আটকে রাখে হাসপাতালে। পরে প্রশাসনের হস্তক্ষেপে লাশ ফেরত দেন। ওই সময় মায়ের লাশ দেখতে না দিয়ে হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা মোক্তার হোসেনের দেওয়া মামলায় রাকিবুলকে গ্রেপ্তার করে রাজশাহীর একটি আদালতে তোলে পুলিশ। পরিস্থিতি বিবেচনায় আদালত রাকিবুলকে জামিনে ছেড়ে দেন। পরে তিনি গ্রামে নিয়ে গিয়ে তার মায়ের দাফন কাফন সম্পন্ন করেন।
ইসাহাক আলী সংবাদিকদের জানান, ‘আমি একজন মুক্তিযোদ্ধা। নিজের পরিচয় দেওয়ার পরও কয়েকজন অল্প বয়সী ডাক্তার মিলে আমার বুকে মুখে পিঠে এলোপাথাড়ি কিল ঘুষি আর লাথি মারতে শুরু করে। আমি মেঝেতে পড়ে গেলেও আমাকে টেনে হিঁচড়ে মারতে মারতে একটা ঘরে নিয়ে আটকায়। কিছুক্ষণ পর আমাকে যে ঘরে আটকে রেখেছিল সেখানে আমার ছেলেকেও নিয়ে যায়।
এরপর আরও কয়েকজন নেতা গোছের ডাক্তার এসে ঘর খুলে আমার ছেলের সামনে আমাকে আবারও লাথি মারতে শুরু করে। আমার দাঁড়ি ধরে টানতে শুরু করে। মুখে ঘুষি মারতে থাকে। আমি তাদের পা ধরে মাফ চাইলে তারা শুনেনি। এসময় আমার ছেলে প্রতিবাদ করলে আবারও তাকে এলোপাথাড়ি মারধর করে।

আন্দালীব/3



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top