নগরীতে বাংলাদেশ

ইউনাইটেড ইসলামি পার্টির আলোচনা সভা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২৫ ডিসেম্বর ২০২১ ০৭:৫৬; আপডেট: ২১ মে ২০২৪ ২২:২৬

বাংলাদেশ ইউনাইটেড ইসলামিক পার্টির চেয়ারম্যান মাওলানা মোঃ ইসমাইল হোসেন বলেন, বিএনপি জামাতের আমলে অভূতপূর্ব জঙ্গিবাদের উত্থান হয় এই বাংলার মাটিতে। সেসময় থেকে ইসলাম ধর্মকে পুজি করে জঙ্গিবাদের উত্থান এবং প্রসার ঘটায় বিএনপি-জামায়াতের মদদে একদল উগ্রগোষ্ঠী ।তবে বর্তমান আওয়ামী লীগ সরকার জঙ্গিবাদ দমন এবং উগ্রবাদের নিরসনে যে অভূতপূর্ব ভূমিকা রেখেছে তা নিঃসন্দেহে প্রশংসার দাবিদার।  

শুক্রবার সকালে নগরীর সিএন্ডবি মোড়ে শহীদ এএইচএম কামারুজ্জামান জেলা পরিষদ মিলনায়তনে ‘সাম্প্রদায়িক অপশক্তি জঙ্গিবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে আলেম ওলামাদের করণীয় কী’ শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির তিনি এসব কথা বলেন। বাংলাদেশ ইউনাইটেড ইসলামী পার্টি এই সভার আয়োজন করে।

সভায় তিনি আরোও ২০০৫ সালের ১৭ আগস্ট দেশের ৬৩ জেলায় একযোগে বোমা হামলা চালায় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামআতুল মুজাহিদীন বাংলাদেশ (জেএমবি)। নজিরবিহীন বোমা হামলার এমন কাণ্ডে ১৫ জনের মৃত্যুদণ্ড দিয়ে রায় ঘোষণা করেছে আদালত। এদের মধ্যে দুই শীর্ষ নেতা বাংলা ভাই ও শায়খ আব্দুর রহমানের মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে। ২০০৫ সালের ১৭ আগস্ট জঙ্গিদের বোমার আঘাতে ক্ষতবিক্ষত হয়েছিল সারাদেশ।  

সভায় সভাপতিত্ব করেন মাওলানা শাহ মোহাম্মদ শফিউল্লাহ, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক, রাজশাহী বিভাগ, বাংলাদেশ ইউনাইটেড ইসলামি পার্টি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন বাকরাবাজ হুসাইনাবাদ কাটাখালী মাদ্রাসা, রাজশাহীর অধ্যক্ষ মাওলানা জামাল উদ্দিন মাহমুদ সন্দিপী, মদিনাতুল কামিল মাদ্রাসা, রাজশাহীর অধ্যক্ষ মাওলানা মো: মোকাদ্দাসুল ইসলাম, রাজশাহী মহানগর ওলামা কল্যাণ পরিষদের সভাপতি মাওলানা মো: আব্দুল গনি, মাওলানা মুফতি ওমর ফারুক, মাওলানা মো: আইয়ুব আলী। পবিত্র কোরআন তেলওয়াত করেন আন্তর্জাতিক খ্যাতি সম্পূর্ন কারী মাওলানা আব্দুল মান্নান। বক্তব্য রাখেন আল্লামা হযরত মাওলানা মো: শাহাদাত হোসাইন, মাওলানা মো: বদরুজ্জামান ও মাওলানা মো: সাইফুল্লাহ সাদি, খাজা হারুন-উর-রশিদ মিরন, শাহ সুফি, আনোয়ার মতিন ও মুজাদিদি, ইসলামী গবেষক অধ্যপক ড: ইমতিয়াজ আহমেদ। রাজশাহীসহ রাজশাহী বিভাগের ৮ জেলার শীর্ষ স্থানীয় ওলামায়ে কেরামগন উপস্থিত ছিলেন।

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top