পেট কেটে এক কেজির ওপর পেরেক!

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ৫ অক্টোবর ২০২১ ০৬:১৬; আপডেট: ১৯ মে ২০২৪ ১২:৪৭

ছবি: সংগৃহীত

পূর্ব ইউরোপের দেশ লিথুয়ানিয়ায় এক ব্যক্তির পেট কেটে এক কেজির ওপর পেরেক, স্ক্রু, নাট ও চাকু বের করা হয়েছে। রোগীর পেট থেকে ডাক্তাররা প্রায়ই নানা ধরনের বস্তু উদ্ধার করে থাকেন। কিন্তু একসঙ্গে এত বেশি ধাতব পদার্থ বের করার ঘটনা খুব একটা দেখা যায় না।

ডাক্তারদের উদ্ধৃতি দিয়ে স্থানীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, মদ খাওয়া ছাড়ার পর ওই ব্যক্তি প্রতিদিন ধাতব পদার্থ গিলে ফেলতেন। তবে তিনি কেন এই কাজ করতেন, তার কোনো ব্যাখ্যা খবরে নেই। ডাক্তাররা রোগীর নাম গোপন রাখার স্বার্থে ওই ব্যক্তির নাম জানাননি। হাসপাতাল কর্তৃপক্ষ সার্জিক্যাল ট্রেতে রাখা পেরেক ও স্ক্রুর ছবি স্থানীয় মিডিয়াকে সরবরাহ করে।

সরকারি বার্তা সংস্থা এলআরটি জানায়, ওই ব্যক্তির পেটে ব্যথা শুরু হলে অ্যাম্বুল্যান্সে করে তাঁকে বাল্টিক সাগরের তীরে ক্লাইপেডা হাসপাতালে নেওয়া হয়। পরে সেখানেই তাঁর অপারেশন হয়। ক্লাইপেডা ইউনিভার্সিটি হাসপাতালের সার্জন সারুনাস ডাইলিডেনাস জানান, তিন ঘণ্টা ধরে অপারেশনের মাধ্যমে রোগীর পেট থেকে সব ধাতব বস্তু ও পেরেক বের করা হয়।

এক্স-রে কন্ট্রোলের সাহায্যে এ অপারেশন করা হয়। যেসব ধাতব পদার্থ পাকস্থলী থেকে বের করা হয় তার মধ্যে কিছু ছিল চার ইঞ্চি লম্বা। সার্জন সারুনাস ডাইলিডেনাস একে একটি ‘বিরল ঘটনা’ বলে বর্ণনা করেছেন। ওই হাসপাতালের প্রধান সার্জন আলগির্দাস স্লাপাভিসিয়াস স্থানীয় মিডিয়াকে বলেন, এর আগে ‘আমরা কখনো এমন কিছু দেখিনি।’ রোগীর অবস্থা এখন স্থিতিশীল বলে জানিয়েছেন ডাক্তাররা।

সূত্র : বিবিসি বাংলা/এএস



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top