নিজের টুইটার অ্যাকাউন্ট ফিরে পেলেন ট্রাম্প

নিজের টুইটার অ্যাকাউন্ট ফিরে পেলেন ট্রাম্প

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ২০ নভেম্বর ২০২২ ২১:১৩; আপডেট: ২১ নভেম্বর ২০২২ ১১:৫৩

ছবি: সংগৃহিত

প্রায় দু’বছর বন্ধ থাকার পর ফিরিয়ে দেয়া হলো ডোনাল্ড ট্রাম্পের টুইটার অ্যাকাউন্ট।

টুইটার কর্ণধার এলন মাস্কের চালানো জরিপে ট্রাম্পের অ্যাকাউন্ট সচলের পক্ষে রায় দেয় প্রায় ৫২ শতাংশ ব্যবহারকারী। এরপরই তা চালুর ঘোষণা আসে। তবে ট্রাম্প সামাজিক যোগাযোগ মাধ্যমটি আর ব্যবহার করবেন কি না তা নিশ্চিত নয়। একদিন আগেই জানিয়েছেন, টুইটারে ফিরতে আগ্রহী নন তিনি। 

প্রেসিডেন্ট থাকার সময় টুইটারে ব্যাপক সরব ছিলেন ডোনাল্ড ট্রাম্প। ফলোয়ার ছিল ৮ কোটি ৮০ লাখের বেশি। রাজনৈতিক কটাক্ষমূলক ও বিতর্কিত নানা পোস্ট করে বরাবরই আলোচনায় থাকতেন ট্রাম্প।

২০২১ সালের ৬ জানুয়ারি ক্যাপিটল হিলে হামলার উস্কানিতে টুইটার ব্যবহার করেছিলেন ট্রাম্প। এরপরই তাকে নিষিদ্ধ করা হয় সামাজিক যোগাযোগ মাধ্যমটিতে। ১ বছর ১০ মাস পর আবার আলোচনায় ট্রাম্পের সেই অ্যাকাউন্ট।

টুইটারের দায়িত্ব নিয়েই এলন মাস্ক ঘোষণা দিয়েছিলেন, ফিরিয়ে দেয়া হবে ট্রাম্পের অ্যাকাউন্ট। শুক্রবার এক জরিপের আয়োজন করেন তিনি। ২৪ ঘণ্টায় ১ কোটি ৩০ লাখ মানুষ ভোট দেন। ট্রাম্পের অ্যাকাউন্ট ফিরিয়ে দেয়ার পক্ষে রায় দেন ৫১ দশমিক ৮ ভাগ ব্যবহারকারী। ফলাফল জানিয়ে টুইট করেন এলন মাস্ক। বলেন, জনগণের রায়ে টুইটারে ফিরছেন ট্রাম্প। জনগণের কণ্ঠই-ঈশ্বরের কণ্ঠ, ব্যবহার করেন এই লাতিন প্রবাদ।

তবে আদৌ এই সোশ্যাল মিডিয়ায় ট্রাম্প ফিরবেন কিনা তা স্পষ্ট নয়। বন্ধের সময়ই ঘোষণা দিয়েছিলেন, চালু হলেও আর ব্যবহার করবেন না টুইটার অ্যাকাউন্ট। খুলেছেন নিজের প্ল্যাটফর্ম ট্রুথ সোশ্যাল। শনিবার এক অনুষ্ঠানে আবার জানালেন, টুইটারে ফেরার ইচ্ছে নেই তার।

এ নিয়ে জিজ্ঞেস করলে ডোনাল্ড ট্রাম্প বলেন, মাস্ক টুইটার কিনেছেন ভালো কথা। তাকে সবসময়ই পছন্দ করি আমি। শুনেছি তার আয়োজিত জরিপে ব্যাপক সাড়া মিলেছে। তিনি স্মার্ট লোক। আমার ট্রুথ সোশ্যাল নামে নিজস্ব প্ল্যাটফর্ম আছে। গণমাধ্যম হয়তো এই বিষয়ে কথা বলতে চায়না। তবে এটা খুব ভালো কাজ করছে। সেখানে প্রকৃত সত্য তুলে ধরা যায়। টুইটারে অনেক সমস্যা আছে।

ট্রাম্পের রাজনৈতিক প্রচারণা বা সমর্থকদের সাথে যোগাযোগের এখন প্রধান মাধ্যম ট্রুথ সোশ্যাল। সেখানে ৪ দশমিক ৫৭ মিলিয়ন ফলোয়ার তৈরি হয়েছে ট্রাম্পের। ফেব্রুয়ারিতে অ্যাপল এর অ্যাপ স্টোর ও অক্টোবরে গুগলের প্লে স্টোরে যুক্ত হয় ট্রুথ সোশ্যাল।

#এমএস



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top