ভিডিও চ্যাটিংএ সনির অ্যাপ

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ২৬ আগস্ট ২০২০ ০০:৩২; আপডেট: ২৬ আগস্ট ২০২০ ০০:৫৫

ফাইল ছবি

ভিডিও চ্যাটের জন্য নতুন এক অ্যাপ নিয়ে আসলো প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান সনি। ‘ইমেজিং এজ ওয়েবক্যাম’ নামে একটি ডেস্কটপ অ্যাপ উন্মুক্ত করেছে প্রতিষ্ঠানটি।

তবে অ্যাপটি সব উইন্ডোজ ব্যবহারকারীদের জন্য প্রযোজ্য হচ্ছে না। অ্যাপটি শুধু উইন্ডোজ ১০ চালিত কম্পিউটারে ব্যবহার করা যাবে। ম্যাক ব্যবহারকারীরা সনি ক্যামেরাকে ওয়েবক্যামে পরিণত করার সুযোগ পাবেন না। আপাতত অ্যাপটি ৩৫টি ডিএসএলআর ও মিররলেস ক্যামেরা সাপোর্ট করবে।

ভালো রিজোলোশনের ভিডিও চ্যাটিং এর নতুন এই অ্যাপটিকে সাপোর্টদানকারী ক্যামেরাগুলো হল আলফা ৯ টু, আলফা ৯, আলফা ৭আর ফোর, আলফা ৭আর থ্রি, আলফা ৭আর টু, আলফা ৭এস থ্রি, আলফা ৭এস টু, আলফা ৭এস, আলফা ৭ থ্রি, আলফা ৭ টু, আলফা ৬৬০০, আলফা ৬৪০০, আলফা ৬১০০, আলফা ৫১০০, আরএক্স১০০ এইট, আরএক্স১০০ সিক্স, আরএক্সজিরো টু, আরএক্সজিরো ও ভ্লগ ক্যামেরা জেডভি-১।

অ্যাপটি ব্যবহারে আগ্রহীদের সর্বপ্রথম এই লিংকে গিয়ে অ্যাপটি (https://support.d-imaging.sony.co.jp/app/webcam/en/download/) ডাউনলোড করে তা ইনস্টল করতে হবে। এরপর ক্যামেরার সেটিংস ঠিক করে ইউএসবি ক্যাবল দিয়ে কম্পিউটারের সঙ্গে কানেক্ট করতে হবে। সবশেষে পছন্দমতো ভিডিও চ্যাটের সফটওয়্যার চালু করে ওয়েবক্যাম হিসেবে সনির ক্যামেরাটি বেছে নেয়া যাবে।

  • খবর-যুগান্তর
    এসএইচ


বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top