রাজশাহী কারাগার থেকে পাচারকৃত ৯৫ বস্তা গম জব্দ, আটক ২

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ৫ মার্চ ২০২৩ ১০:৪৩; আপডেট: ১৭ মে ২০২৪ ১৭:১৮

রাজশাহী কেন্দ্রীয় কারাগারের ৯৫ বস্তা গম জব্দ করেছে মোহনপুর থানা পুলিশ। আটককৃতরা হলেন, বাগমারা উপজেলার চানদার আড়া গ্রামের ট্রাক চালক হাসেম আলী (৪৫) ও মোহনপুর উপজেলার কেশরহাটের গম ব্যবসায়ী নজরুল ইসলাম (৫০)।শনিবার বিকেলে রাজশাহীর মোহনপুর উপজেলার কেশরহাট বাজার থেকে ট্রাকসহ গমগুলো জব্দ করে। এ সময় ট্রাক চালাকসহ দুইজনকে আটক করা হয়েছে।

কারাগার থেকে গম পাচার করে তা বিক্রি করা হচ্ছে এমন তথ্যের ভিত্তিতে পুলিশের একটি টিম গমগুলো জব্দ করে থানায় নিয়ে যায়। গমগুলো কারাগার থেকে কি ভাবে বের হল সেটি খতিয়ে দেখা হচ্ছে। আটক ব্যবসায়ী নজরুল ইসলাম দাবি করেন, হুমায়ন আলী নামের রাজশাহীর এক ব্যবসায়ীর সহযোগিতায় গমগুলো তিনি কারাগার থেকে কিনেছেন। তবে, গমের বস্তার গায়ে সরকারি কোন সীল নেই।

এদিকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারের জেলার নিজাম উদ্দিন গণমাধ্যমকে বলেন, আমাদের এখানে প্রায় ৪০০ কারারক্ষী থাকে। তাদের মধ্যে প্রায় ২০০ জনের মত পরিবার ছাড়াই একা থাকেন। তারা রেশমের গম বিক্রি করে দেন। সে গমগুলো রাজশাহীর এক ব্যবসায়ী কিনে কেশরহাটের আরেক ব্যবসায়ীর কাছে বিক্রি করে দিয়েছে। এছাড়াও গমের মান খারাপ হলে কারারক্ষীরা বিক্রি করে দেয়। এর বাইরে কারাগার থেকে গম বিক্রির কোন সুযোগ নেই বলে দাবি করেন এই কারা কর্মকর্তা।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top