আরএমপির ডিবি পরিদর্শক সাময়িক বরখাস্ত

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ২০ অক্টোবর ২০২০ ২৩:৩৯; আপডেট: ২০ অক্টোবর ২০২০ ২৩:৪৯

বরখাস্ত ডিবি পরিদর্শক খাইরুল ইসলাম।

সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) গোয়েন্দা শাখার (ডিবি) পরিদর্শক খাইরুল ইসলামকে।

মঙ্গলবার (২০ অক্টোবর) বিষয়টি নিশ্চিত করেন আরএমপি মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুস। তিনি জানান, সদর দফতরের এক আদেশে সোমবার (১৯ অক্টোবর) তাকে সিলেট রেঞ্জে সংযুক্তির নির্দেশ দেয়া হয়েছে।

আরএমপি সূত্রে জানা যায়, গত (১৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় রাজশাহী নগরীর উপকণ্ঠ বায়া পালপাড়া এলাকায় নওহাটা পৌরসভার এক সহকারী প্রকৌশলীকে নারীসহ আটক করেন পুলিশ পরিদর্শক খাইরুল ইসলাম। এরপর তিনি ওই প্রকৌশলীর কাছে পাঁচ লাখ টাকা দাবি করেন। নগদ ১ লাখ ৯৫ হাজার টাকা এবং তিন লাখ টাকার চেক নেয়ার পর ওই প্রকৌশলীকে ছেড়ে দেন খাইরুল। বিষয়টি নিয়ে ওই সময়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। এতে তদন্তে নেমে অভিযোগের সত্যতা পায় আরএমপি। এরপর তাকে আরএমপি ডিবি থেকে সিলেট রেঞ্জে সংযুক্ত করা হয়।

এর আগে বিভিন্ন অভিযোগে অভিযুক্ত ছিলেন খাইরুল। পুলিশের একাধিক সূত্র জানায়, খাইরুল ইসলামের বিরুদ্ধে মাদক সেবন, মাদক ব্যসায়ীদের সঙ্গে সখ্যতা, মামলার ফাঁসিয়ে দেয়ার ভয় দেখিয়ে টাকা আদায় ও, শৃঙ্খলাবিরোধী কর্মকালে লিপ্ত থাকাসহ নানা অভিযোগ রয়েছে। 

ইতিপূর্বেও সাময়িক বরখাস্ত করা হয়েছিল এই পুলিশ কর্মকর্তাকে। ২০১৪ সালে রাজশাহী মহানগরীর বোয়ালিয়া থানার পরিদর্শক (তদন্ত) হিসেবে দায়িত্ব পালনকালে দুই শিক্ষার্থীকে নির্মম নির্যাতনের অভিযোগে বরখাস্ত হয়েছিলেন।

  • এসএইচ

 

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top