নগরীতে নিউজ নেটওয়ার্কের ১২দিন ব্যাপী কর্মশালা শুরু

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ৮ ডিসেম্বর ২০২০ ০০:৪৫; আপডেট: ৮ ডিসেম্বর ২০২০ ০৩:১৫

নিউজ নেটওয়ার্কের কর্মশালা।

ইউরোপীয় ইউনিয়নের সহযোগীতায় নিউজ নেটওয়ার্কের উদ্যোগে নগরীতে শুরু হল ১২ দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা। সোমবার (০৭ ডিসেম্বর) সকালে রাজশাহী পর্যটন মোটেলের সম্মেলন কক্ষে এই কর্মশালা শুরু হয়।

মানবাধিকার কর্মীদের পাশাপাশি কর্মশালায় মোট চারটি গ্রুপে ১১৬ জন অংশ নেবেন। প্রতিটি গ্রুপে থাকছেন ২৯ জন। একটি গ্রুপের কর্মশালা চলবে তিন দিন। প্রতিটি গ্রুপে দুটি পত্রিকার দুইজন সম্পাদক অংশ নিচ্ছেন। বাকি অংশগ্রহণকারীদের মধ্যে থাকছেন সাংবাদিক, বিভিন্ন ধর্মের ধর্মীয় নেতা এবং সমাজকর্মী।

উদ্বোধনী দিনে কর্মশালার মধ্যে ছিল আলাপ আলোচনা বা নিগোসিয়েশন, নিগোসিয়েশনের প্রকার, গুরুত্ব ও বিষয়বস্তু; অ্যাডভোকেসি ও লবিং এর মানবাধিকার ভিত্তিক পদ্ধতি, গুরুত্ব ও উপাদান; অধিকার, অধিকারধারী এবং দায়িত্ব বহনকারী বিষয়ে সেশান পরিচালিত হয়। সেশন পরিচালনা করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. সাজ্জাদ বকুল।

দিনের কর্মসূচী শুরু হয় সাংবাদিক আবুল কালাম মুহম্মদ আজাদের শুভেচ্ছা বক্তব্যের মাধ্যমে।সম্পাদকদের মধ্যে উপস্থিত ছিলেন দৈনিক সোনালী সংবাদের মো. লিয়াকত আলী ও দৈনিক সানশাইনের তসিকুল ইসলাম বকুল। সার্বিক সহযোগিতা করেন বাংলাদেশ হিউম্যান রাইটস ডিফেন্ডার ফোরামের রাজশাহী জেলা ককাসের সাধারণ সম্পাদক সাংবাদিক রিমন রহমান।

 

  • এসএইচ


বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top