জেলা মোটর মেকানিক্যাল ইউনিয়নের সভা অনুষ্ঠিত

সোহরাব হোসেন সৌরভ | প্রকাশিত: ২৫ ডিসেম্বর ২০২১ ০৯:২৮; আপডেট: ২৬ ডিসেম্বর ২০২১ ১১:০৪

রাজশাহী জেলা মটর মেকানিক্স ইউনিয়নের একাংশের সদস্যদের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার ইসলামপুর দেবিসিং পাড়া মাইনুল মিস্ত্রির গ্যারেজে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন রাজশাহী জেলা মটর মেকানিক্স ইউনিয়নের সদস্য আবু বাক্কার সিদ্দিকি। উপস্থিত ছিলেন, রাজশাহী জেলা মটর মেকানিক্স ইউনিয়নের সদস্য মঞ্জুর রহমান, মনিরুল ইসলাম, আব্দুস সাত্তার, মো: জিয়ারুল ইসলাম, মো: রতন, মো: রফিক ইসলাম, মো: সালামসহ অত্র ইউনিয়নের শতাধিক সদস্যবৃন্দ।

সভায় বক্তারা বলেন, রাজশাহী জেলা মটর মেকানিক্স ইউনিয়নে ৩৬২ জন কার্ডধারী সদস্য থাকলেও ৭২ জনের নাম লেজার বইতে রয়েছে। কিন্তু বাকি ২৯০ জনের নাম লেজার বইতে নাই। বর্তমান কমিটির সদস্যরা নির্বাচন দিতে চাইনা। ১২ বছর থেকে তারা কোন নির্বাচন দেয়নি। আগামীকাল ২৫ ডিসেম্বর ভোট গ্রহনের জন্য নির্ধারিত ছিলো ও মো: রানাকে নির্বাচন কমিশনের চেয়ারম্যান করা হয়েছিলো। কিন্তু বর্তমান কমেটির কিছু সদস্য নির্বাচন চাইনা, তারা মো: রানাকে প্রধাণ নির্বাচন কমিশনের চেয়াম্যান থেকে বাদ দিয়েছেন। আমরা এসব অনিয়মের প্রতিবাদ জানায়। এ বিষয়ে সাধারণ সদস্যদের পক্ষে পক্ষে মো: নওশাদ আলী কমল (সদস্য কার্ড-২৪৪) গত ১৫ ডিসেম্বর বিভাগীয় শ্রম দপ্তর রাজশাহীর রাজশাহীর রেজিষ্ট্রার অব ট্রেড ইউনিয়ন এ সাধারণ সভায় নির্বাচন পরিচালনা কমিটি গঠন না করা ও ইউনিয়নের  টাকা আত্মসাৎ এর বিষয়ে অভিযোগ দায়ের করেন।

আমাদের সংগঠন, রাজশাহী জেলা মটর মেকানিক্স ইউনিয়ন (রেজি নং- রাজ-২৮৩৬), আর ডি এ মার্কেট শিরােইল, ঘোড়ামারা, বোয়ালিয়া, জেলা- রাজশাহী এর গত ২৬/১১/২০২১ খ্রিঃ তারিখে সাধারণ সভা অনুষ্ঠিত হয়। উক্ত সাধারণ সভা অনুষ্ঠানে সাধারণ সদস্যদের মাঝে থেকে বার বার নির্বাচন কমিশন গঠন করার জন্য অনুরোধ জানানাে হলেও বর্তমান কার্যনির্বাহী কমিটির সদস্যগণ নির্বাচন পরিচালনা কমিটি গঠন করেন নাই । ইউনিয়নের বর্তমান কমিটি নির্বাচন না করে অবৈধ্য ভাবে ১০ বছর যাবৎ ক্ষমতায় আছেন এবং ৮ থেকে ১০ বছর যাবৎ ইউনিয়নের বার্ষিক হিসাব নিকাশ সাধারণ সদস্যদের মাঝে প্রকাশ করা হয়নি। ইউনিয়নের সাধারণ সদস্যগণ সাধারণ সভায় এই ৮ থেকে ১০ বছরের হিসাব জানতে চেলে তারা কোন হিসাব দিতে পারে নাই। ইউনিয়নের এই ৮ থেকে ১০ বছরের প্রায় ৫০ থেকে ৫৪ লক্ষ টাকার বর্তমানকার্যনির্বাহী কমিটি আত্বসাৎ করেছেন এবং ইউনিয়নের সাধারণ সদস্য রেজিস্ট্রার খাতা আত্বগোপন করে রাখেন যা সদস্যদের মাঝে প্রকাশ করেন এবং হাস্যকর বিষয় এই যে, গত ২৬/১১/২০২১ খ্রিঃ তারিখে সাধারণ সভায় সাধারণ সদস্যদের মাঝে থেকে বার বার নির্বাচন পরিচালনা কমিটি গঠন করার জন্য বলা হলে তারা নির্বাচন পরিচালনা কমিটি গঠন না করে পরে নিজের ইচ্ছা মতো নির্বাচন পরিচালনা কমিটি গঠন করেন যা নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যানসহ দু-জন সদস্য যারা নিজেরাই কেউ অবগত নয় এবং তারা এ ব্যাপার কোন কিছুই জানেনা।

অতএব অনুগ্রহ করে পুনরায় সাধারণ সভায় মাধ্যমে সকল সদস্যদের উপস্থিতে নির্বাচন পরিচালনা কমিটি গঠন এবং ৮ থেকে ১০ বছরের বার্ষিক হিসাবসহ ইউনিয়নের কাগজপত্র যাচাই বাছাই করার জন্য অনুরোধ জানাচ্ছি।

 

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top