করোনায় মৃত্যু ৫ জনের, শনাক্ত বাড়ল

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ২৬ জুলাই ২০২২ ০৩:৪৩; আপডেট: ১৫ মে ২০২৪ ০৩:১৮

ছবি : প্রতিকী

দেশে সর্বশেষ ২৪ ঘণ্টায় (গতকাল রোববার সকাল ৮টা থেকে আজ সোমবার সকাল ৮টা পর্যন্ত) করোনায় পাঁচজনের মৃত্যু হয়েছে। এ সময় করোনা শনাক্ত হয়েছে ৫৪৮ জনের। আগের দিন করোনায় চারজনের মৃত্যু হয়েছিল। করোনা শনাক্ত হয়েছিল ৪৩০ জনের।

আজ বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ৬ হাজার ৯৮৭ জনের নমুনা পরীক্ষার বিপরীতে করোনা শনাক্তের হার ৭ দশমিক ৮৪। আগের দিন এ হার ছিল ৭ দশমিক শূন্য ৪।

এখন পর্যন্ত দেশে ২০ লাখ ২ হাজার ৩২৩ জনের করোনা শনাক্ত হয়েছে। করোনা থেকে সুস্থ হয়েছেন ১৯ লাখ ৩৭ হাজার ২৪০ জন। এ পর্যন্ত করোনায় মারা গেছেন ২৯ হাজার ২৭১ জন।

সর্বশেষ ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে কারও মৃত্যু হয়নি। এ সময় রাজশাহীতে দুজন এবং চট্টগ্রাম, খুলনা ও রংপুরে একজন করে মৃত্যু হয়েছে।

বাংলাদেশে প্রথম করোনা শনাক্ত হয় ২০২০ সালের ৮ মার্চ। এর পর থেকে এখন পর্যন্ত দেশে করোনা সংক্রমণের চিত্রে কয়েক দফা ওঠানামা করতে দেখা গেছে। গত বছরের শেষ দিক থেকে গত ফেব্রুয়ারির মাঝামাঝি পর্যন্ত করোনার অমিক্রন ধরনের দাপট চলে। এরপর সংক্রমণ কমতে থাকে। গত মাসের মাঝামাঝিতে দেশে আবার করোনার সংক্রমণ বেড়েছে, বেড়েছে মৃত্যুও।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top