রাজশাহীর চাঞ্চল্যকর

নাজমুল হত্যায় ৬ জনের যাবজ্জীবন দণ্ড

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ৪ ফেব্রুয়ারি ২০২২ ০১:৫৮; আপডেট: ৫ মে ২০২৪ ১৮:২৩

  নাজমুল হোসেন হত্যা মামলায় ছয়জনের যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। 

রাজশাহীর বাঘা উপজেলার নাজমুল হোসেন হত্যা মামলায় ছয়জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। একই সঙ্গে তাদের ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদন্ড দেয়া হয়। এছাড়াও দোষ প্রমান না হওয়ায় এ মামলার অপর ১৫ আসামীকে খালাস দেয়া হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক অনুপ কুমার এই রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় আসামীরা আদালতে উপস্থিত ছিলেন। সাজাপ্রাপ্ত আসামীরা হলেন, বাঘার সুলতানপুর গ্রামের মিন্টু আলী, রানা, পানা, আরিফ হোসেন, শরিফ হোসেন ও লালপুর উপজেলার মনিহার গ্রামের আরজেদ আলী।

রাষ্ট্রপক্ষের আইনজীবী এনতাজুল হক বাবু বলেন, এ মামলার আসামী ২৫ জন। তবে তাদের মধ্যে চারজন শিশু। সম্পুরক অভিযোগপত্র দিয়ে ওই চারজনকে শিশু আদালতে বিচারের জন্য পাঠানো হয়। যা বিচারাধিন রয়েছে। বাকি ২১ জনের বিচার হয়েছে দ্রুত বিচার ট্রাইব্যুনালে। যাদের মধ্যে ছয়জনকে যাবজ্জীবন ও ১৫ জনকে খালাস দিয়েছে আদালত।

তিনি বলেন, ভাগ্নিকে উত্তক্তের প্রতিবাদের জের ধরে ২০২০ সালের ১৪ জানুয়ারি বিকেলে বাঘার সুলতানপুর গ্রামে নাজমুল হোসেনকে কুপিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় নাজমুলের পিতা আজিজুর রহমান বাদি হয়ে বাঘা থানায় হত্যা মামলা করে। মামলার তদন্ত শেষে পুলিশ ২৫ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে। তবে চারজনের বয়স কম হওয়ায় তাদের বিচার শিশু আদালতে চলছে।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top