কানসাট আম বাজার উদ্বোধন

টুটুল রবিউল, চাঁপাইনবাবগঞ্জ | প্রকাশিত: ২ জুন ২০২০ ১৪:৩৪; আপডেট: ২ জুন ২০২০ ১৪:৪৪

স্বাস্থ্যবিধি মেনে চাঁপাইনবাবগঞ্জ জেলার বিভিন্ন আমবাগানে  আম পাড়া শুরু
স্বাস্থ্যবিধি মেনে চাঁপাইনবাবগঞ্জ জেলার বিভিন্ন আমবাগানে  আম পাড়া শুরু হয়েছে। ২ জুন গাছ থেকে হিমসাগর ও গোপালভোগ আম পাড়া শুরু করেছে আমচাষীরা। বাংলাদেশের সর্ববৃহৎ আমবাজার শিবগঞ্জ উপজেলার কানসাট আমবাজারের উদ্বোধন উপলক্ষে এ আম পাড়া শুরু করে আমচাষীরা।
 
মঙ্গলবার (২ জুন) দুপুরে জেলার কানসাট আমবাজার উদ্বোধন করেন চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের সংসদ সদস্য ডাঃ সামিল উদ্দীন আহমেদ শিমুল। 
 
কানসাট আমবাজার উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- উপজেলা প্রশাসন,  আমচাষী ও ব্যবসায়ীরা। তারা স্বাস্থ্যবিধি মেনে আম বাজারজাত ও ফরমালিনমুক্ত আম ভোক্তাদের কাছে পৌঁছে দেয়ার অঙ্গীকার করেন। উদ্বোধনের পর পরও শুরু হয় আম ক্রয়-বিক্রয়।
 
অনুষ্ঠানে চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দীন আহমেদ শিমুল বলেন, ‘সারাদেশে ফরমালিনমুক্ত আম সরবরাহ করতে সরকারের পক্ষ থেকে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। করোনা থেকে মুক্ত থাকতে শ্রমিকসহ আমের সঙ্গে জড়িত সবাইকে মাস্ক, পিপিই ও হ্যান্ড গ্লাভস সরবরাহ করা হয়েছে।’
 
কানসাট আমবাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক ওমর ফারুক টিপু বলেন, ‘আমাদের সমিতির পক্ষ থেকে শতভাগ স্বাস্থ্যবিধি মেনে আম ক্রয়-বিক্রয় ও প্যাকেটজাত করার ঘোষণা দেয়া হয়েছে। প্রতিটি আড়তের প্রবেশ মুখে বসানো হচ্ছে হাত ধোয়ার মেশিন।’
 
শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শিমুল আকতার জানান, দেশের বিভিন্ন স্থান থেকে আসা আম ব্যবসায়ীদের স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশ দেয়া হয়েছে। তাদের জন্য কানসাট এবং শিবগঞ্জ বাজারে একাধিক আবাসিক হোটেলের ব্যবস্থা করা হয়েছে। তারা যেন কোনোভাবেই হয়রানির শিকার না হয়, সেজন্য প্রশাসনিকভাবে সব প্রস্ততি গ্রহণ করা হয়েছে।
 
এছাড়া আজ দুপুর থেকেই জেলার সদরঘাট, তহাবাজার, গোমস্তাপুর, রহনপুর ও ভোলাহাটে আমবাজারগুলোতে আম বেচাকেনা শুরু হয়েছে।


বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস

আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top