বাঙ্গালী জাতির ইতিহাসে এক কলঙ্কজনক অধ্যায়: আইবিবিএল

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১৬ আগস্ট ২০২০ ২১:০৮; আপডেট: ১০ মে ২০২৪ ১৩:২৭

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী এবং জাতীয় শোক দিবস উপলক্ষে ইসলামী ব্যাংক ও রাজশাহী জোন শাখার উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ব্যাংকের সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও রাজশাহী জোন প্রধান মো: কাওছার উল আলম বলেন,“বাঙ্গালী জাতির ইতিহাসে ১৫ আগস্ট এক কলঙ্কজনক অধ্যায়। বঙ্গবন্ধু ছিলেন মহান স্বাধীনতার রুপকার, বাঙ্গালী জাতির স্বপ্নদ্রষ্টা। রাজনৈতিক এবং অর্থনৈতিক মুক্তি অর্জনের মাধ্যমে শোষনমুক্ত, বঞ্চনাহীন এবং ক্ষুধা ও দারিদ্র মুক্ত সোনার বাংলা প্রতিষ্ঠার লক্ষ্যেই তিনি সারা জীবন সংগ্রাম করে গেছেন। বাংলাদেশকে সমৃদ্ধ ও উন্নত জাতি হিসেবে গড়ে তুলতে তিনি সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান।
সভায় সভাপতিত্ব করেন ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও রাজশাহী শাখা প্রধান মো: মিজানুর রহমান মিজি। তিনি বলেন, “বাঙ্গালীর মহান নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চিরঞ্জীব, তার চেতনা অবিনশ^র। প্রজন্ম থেকে প্রজন্মের কাছে তাঁর চেতনা ও আদর্শ প্রবহমান থাকবে। তিনি চেয়েছিলেন ক্ষুধা ও দারিদ্র মুক্ত বৈষম্যহীন সমাজ প্রতিষ্ঠা করতে । তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে ক্ষুধা ও দারিদ্রকে জয় করে বিশ^সভায় বাংলাদেশ এখন একটি উন্নয়নশীল, মর্যাদাবান জাতি হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে।”
নজিপুর শাখার এ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট আবু সাঈদ আবদুল্লাহর সঞ্চালনায় চাঁপাইনবাবগঞ্জ শাখার সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মোঃ শাহজাহান আলী, পাবনা শাখার সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মোঃ জিল্লুর রহমান, ভবানীগঞ্জ শাখার এ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট এফ.আর.এম ওয়াশিউর রেজা প্রমূখ বক্তব্য রাখেন। এসময় রাজশাহী জোনের অধীন শাখা প্রধানগণ, ম্যানেজার অপারেশন্সবৃন্দসহ বিভিন্ন স্তরের কর্মকর্তা কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।
আলোচনা শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের শহীদ সদস্যবৃন্দসহ সকল শহীদদের রুহের মাগফিরাত কামানাসহ দেশ ও জাতির কল্যাণে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top