ইলিশ ধরায় ফরিদপুরে ৪৭ জেলেকে কারাদণ্ড

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ৯ অক্টোবর ২০২১ ২০:১৮; আপডেট: ২৪ অক্টোবর ২০২১ ০৬:২৮

ছবি: সংগৃহীত

সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ মাছ ধরার দায়ে ফরিদপুরের সদরপুর উপজেলার ৪৭ জন জেলেকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার (৮ অক্টোবর) ভোররাত থেকে শনিবার (৯ অক্টোবর) সকাল ৯টা পর্যন্ত অভিযান পরিচালনা করে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জিয়াউর রহমান এ কারাদণ্ড দেন। 

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, সদরপুর উপজেলার দিয়ারা নারকেলবাড়িয়া ও চর নাসিরপুর ইউনিয়নের পদ্মা ও আড়িয়াল খাঁ নদে জেলেরা ইলিশ মাছ ধরছেন বলে খবর পায় উপজেলা প্রশাসন। পরে ফরিদপুর জেলা মৎস্য অধিদফতর ও উপজেলা প্রশাসনের উদ্যোগে থানা পুলিশের সহযোগিতায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

এ সময় জেলেদের কাছ থেকে ৯০ হাজার মিটার কারেন্ট জাল ও এক মণ ইলিশ জব্দ করা হয়। শনিবার সকালে আটক জেলেদের মধ্যে আটজনকে দুই মাস করে ও ৩৯ জনকে ২০ দিন করে বিনাশ্রম কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত।

অভিযানে আটক ছয়জন অপ্রাপ্তবয়স্ক হওয়ায় তাদেরকে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়। উদ্ধারকৃত ৯০ হাজার মিটার জাল আগুনে পুড়িয়ে নষ্ট করা হয়েছে এবং ইলিশগুলো সদরপুর উপজেলার বিভিন্ন এতিমখানায় বিতরণ করা হয়েছে। 

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জিয়াউর রহমান বলেন, আটক ৪৭ জন জেলেকে দণ্ডবিধির বিভিন্ন ধারায় অভিযুক্ত করে এ কারাদণ্ড দেওয়া হয়েছে। 

 

 




বিশ্বজুড়ে করোনাভাইরাস

আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top