নির্মাণাধীন সিরাজগঞ্জ শিল্পপার্ক পরিদর্শনে বিসিক চেয়ারম্যান

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ৮ জানুয়ারী ২০২২ ১৯:১৩; আপডেট: ১৫ মে ২০২৪ ০৮:৪৬

ছবি: সংগৃহীত

বঙ্গবন্ধু সেতুর পশ্চিমপাড় সিরাজগঞ্জ সদরের যমুনা নদীর তীরে নির্মাণাধীন বিসিক শিল্পপার্ক এলাকা পরিদর্শন করেছেন সংস্থাটির চেয়ারম্যান মুহ. মাহবুবর রহমান।

শুক্রবার বিকেলে প্রকল্পের কাজের অগ্রগতি পরিদর্শনে আসেন তিনি। এসময় সিরাজগঞ্জ বিসিক শিল্পপার্ক প্রকল্পের প্রকল্প পরিচালক প্রকৌশলী মো. খালেক, উপ-প্রকল্প পরিচালক মোহাম্মদ রাশেদুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. মোবারক হোসেন, বিসিক সিরাজগঞ্জ কার্যালয়ের সহকারী মহা-ব্যবস্থাপক মো. সাজিদুল ইসলামসহ পদস্থ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

পরিদর্শনকালে বিসিকের প্রধান প্রকৌশলী ও সিরাজগঞ্জ শিল্পপার্কের প্রকল্প পরিচালক আব্দুল খালেক বলেন, চলতি বছরের জুনের মধ্যেই সব প্লট কারখানা স্থাপনের জন্য প্রস্তুত হয়ে যাবে। শিল্পপার্কটি গ্যাস, পানি, বিদ্যুৎ, রাস্তা ও ড্রেনেজের ব্যবস্থা অনেক উন্নত। ডাম্পিং ইয়ার্ড ও গভীর নলকুপের আলাদা ব্যবস্থা রাখা হয়েছে। এ শিল্পপার্কটি সিরাজগঞ্জ শহরের নিকটে হওয়ায় সড়ক, রেল এবং নৌ-পথে কাঁচামাল সরবরাহ ও উৎপাদিত পণ্য পরিবহনে বাড়তি সুবিধা পাবেন বিনিয়োগকারীরা।

প্রকল্প পরিচালক আরও বলেন, প্রকল্পটির মাটি ভরাট (ভূমি উন্নয়ন) কাজ সমাপ্ত হয়েছে। বাউন্ডারি ওয়াল, প্রশাসনিক ভবন, রাস্তা, ড্রেনেজ ব্যবস্থা, কৃত্রিম লেকসহ অবকাঠামো নির্মাণ কাজ প্রায় শেষের পথে। নির্ধারিত সময়েই সব কাজ শেষ হয়ে যাবে বলে আশা করা হচ্ছে।

শিল্প মন্ত্রণালয়ের আওতায় বাংলাদেশ ক্ষুন্দ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) এ প্রকল্পটি বাস্তবায়ন করছে। বঙ্গবন্ধু সেতু থেকে প্রায় আট কিলোমিটার এবং ঢাকা-সিরাজগঞ্জ মহাসড়ক থেকে তিন কিলোমিটার দূরে সদর উপজেলার পাইকপাড়া এলাকায় ৪০০ একর জমিতে এ প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে। প্রকল্প ব্যয় ধরা হয়েছে ৭১৯ কোটি টাকা। এই শিল্পপার্কে ২৭৬টি প্লট থাকবে। প্রকল্পটি বাস্তবায়ন হলে এ অঞ্চলের মানুষের কর্মসংস্থান বাড়বে।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top