ফিল্মফেয়ার পুরস্কার জিতলেন ৩ বাংলাদেশি তারকা

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ৩০ মার্চ ২০২৪ ১৩:১৪; আপডেট: ২৯ এপ্রিল ২০২৪ ২৩:৪৯

ছবি: সংগৃহীত

কলকাতায় অনুষ্ঠিত ‘ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস বাংলা ২০২৪’-এর এবারের আসরে পুরস্কার জিতেছেন তিন বাংলাদেশি তারকা।

পার্শ্ব চরিত্রে শ্রেষ্ঠ অভিনেত্রী জয়া আহসান, সেরা নবাগত অভিনেত্রী তাসনিয়া ফারিণ ও সেরা নবাগত অভিনেতার পুরস্কার জিতেছেন সোহেল মণ্ডল।

শুক্রবার (২৯ মার্চ) কলকাতার বিলাসবহুল আইটিসি রয়েল বেঙ্গলে বসেছিল এবারের ‘ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস বাংলা ২০২৪’ এর আসর। যেখানে ২০২৩ সালে টালিউডে মুক্তি পাওয়া সিনেমাগুলোর মধ্য থেকে সেরাদের বেছে নেওয়া হয়।

এবারের আসরে দুটি ক্যাটাগরিতে মনোনয়ন পেয়েছিলেন জয়া আহসান। এর মধ্যে কৌশিক গাঙ্গুলির ‘অর্ধাঙ্গিনী’ সিনেমায় অনবদ্য অভিনয়ের কারণে পার্শ্ব চরিত্রে শ্রেষ্ঠ অভিনেত্রী নির্বাচিত হয়েছেন জয়া। এ ছাড়া ‘দশম অবতার’ সিনেমার জন্য কেন্দ্রীয় চরিত্রে সেরা অভিনেত্রী ক্যাটাগরিতেও মনোনয়ন পেয়েছিলেন তিনি। তবে এই ক্যাটাগরিতে পুরস্কার পাননি জয়া।

অন্যদিকে অতনু ঘোষের ‘আরও এক পৃথিবী’ সিনেমার জন্য সেরা নবাগত অভিনেত্রীর পুরস্কার জিতেছেন অভিনেত্রী তাসনিয়া ফারিণ।

এ ছাড়া ‘জঞ্জাল’ সিনেমার জন্য সেরা নবাগত অভিনেতা হয়েছেন সোহেল মণ্ডল। তাসনিয়া ফারিণ ও সোহেল মণ্ডলের জন্য এটাই প্রথম ‘ফিল্মফেয়ার’ পুরস্কার।

এই তিনজন বাদেও এবারের আসরে আরও দুজন বাংলাদেশি তারকা ‘ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস বাংলা ২০২৪’ এ মনোনয়ন পেয়েছিলেন। তারা হচ্ছেন অভিনেত্রী অপি করিম ও সংগীতশিল্পী মাহতিম সাকিব।

সমালোচকদের রায়ে সেরা অভিনেত্রীর মনোনয়ন পেয়েছিলেন অপি করিম। অন্যদিকে চিনি ২’ সিনেমায় গাওয়া ‘তুমি জানতেই পারো না’ গানের জন্য মনোনয়ন পেয়েছিলেন মাহতিম।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top