প্রযোজক সেলিম খান যে কারণে আ. লীগ থেকে বহিষ্কার

রাজ টাইমস | প্রকাশিত: ৬ জুন ২০২২ ১৯:১৩; আপডেট: ২৮ জুন ২০২২ ১২:১৬

প্রযোজক সেলিম খান। ছবি: সংগৃহীত

সেলিম খান একজন আলোচিত প্রযোজক। প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়ার কর্ণধার তিনি। কিছুদিন আগে ১০০টি চলচ্চিত্র নির্মাণের ঘোষণা দেন। সে অনুযায়ী সিনেমাও বানাচ্ছিলেন।

তাঁর ছেলে শান্ত খান অনেক সিনেমাতেই নায়ক চরিত্রে অভিনয় করেছেন, করছেন।

ইতিমধ্যে পদ্মা-মেঘনার চর থেকে বালু তোলাসহ বিভিন্ন কারণে আলোচিত চাঁদপুর সদর উপজেলার লক্ষ্মীপুর মডেল ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান সেলিম খানকে দলীয় পদ থেকে আজীবন বহিষ্কার করেছে আওয়ামী লীগ। তিনি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতির দায়িত্বে ছিলেন

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল জানান, শনিবার দুপুরে জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী পরিষদের সভায় সর্বসম্মতিক্রমে সেলিমকে বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়।

খোঁজ নিয়ে জানা গেছে, চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক টিমের প্রধান শেখ ফজলুল করিম সেলিমের নির্দেশনায় এবং কেন্দ্রীয় আওয়ামী লীগের সঙ্গে পরামর্শক্রমে বিভিন্ন অপকর্মের মাধ্যমে দলীয় ভাবমূর্তি ক্ষুণ্ন করার অপরাধে সেলিম খানকে আওয়ামী লীগের প্রাথমিক সদস্য পদসহ সকল পদ থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়েছে। এ ছাড়া দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে হাইমচর উপজেলা চেয়ারম্যান নূর হোসেন পাটওয়ারীকে শোকজ করার সিদ্ধান্ত নেওয়া হয়।

জানতে চাইলে সেলিম খান শনিবার সন্ধ্যায় মুঠোফোনে কালের কণ্ঠকে বলেন, জেলা কমিটি তাঁকে যে বহিষ্কার করেছে তা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ও গণমাধ্যমকর্মীদের কাছ থেকে শুনেছেন। এ বিষয় তাঁকে লিখিতভাবে কোনো কিছু জানানো হয়নি। তা ছাড়া আওয়ামী লীগের গঠনতন্ত্র মেনে করা হয়েছে কি না, তা তাঁর বোধগম্য নয়।

তবে রবিবার এক সংবাদ সম্মেলনে আজ রবিবার সংবাদ সম্মেলন করে বহিষ্কার আদেশ প্রত্যাহার চেয়েছেন সেলিম খান। দুপুরে চাঁদপুর প্রেস ক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সেলিম খান।

লিখিত বক্তব্যে তিনি দাবি করেন, তাকে অগণতান্ত্রিক পদ্ধতিতে বহিষ্কার করা হয়েছে। আওয়ামী লীগ থেকে বহিষ্কারের ক্ষমতা শুধু কেন্দ্রীয় কমিটির আছে বলেও দাবি করেন সেলিম খান।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস

আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top