খেরসনে ইউক্রেনের হামলায় ২৩ রুশ সেনা নিহত: চেনেন নেতা

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ২৯ অক্টোবর ২০২২ ০০:৩২; আপডেট: ১৫ এপ্রিল ২০২৪ ০১:২৯

ছবি: সংগৃহীত

ইউক্রেনের দক্ষিণাঞ্চলীয় খেরসন অঞ্চলে ইউক্রেনীয় সেনাদের আর্টিলারি হামলায় ২৩ রুশ সেনা সদস্য নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ৫৮ জন।

রাশিয়ার চেচনিয়া অঞ্চলের প্রধান ও প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের ঘনিষ্ঠ মিত্র রমজান কাদিরভের বরাত দিয়ে শুক্রবার (২৮ অক্টোবর) এ তথ্য জানায় বার্তা সংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়েছে, টেলিগ্রামে দেওয়া এক বিবৃতিতে কাদিরভ বলেছেন, রুশ সেনাদের ওপর হামলা ও হতাহতের এই ঘটনাটি ঘটেছে ইউক্রেনের দক্ষিণ খেরসন অঞ্চলে।

তিনি আরও বলেন, হামলার পর চেচেন বাহিনী প্রতিশোধমূলক হামলা চালায়। এই হামলায় প্রায় ৭০ ইউক্রেনীয় নিহত হয়েছেন।

অবশ্য কাদিরভের এই মন্তব্য রাশিয়ার জন্য অনেকটা অস্বাভাবিক। কারণ চলতি বছরের ফেব্রুয়ারিতে যুদ্ধ শুরু হওয়ার পর থেকে মস্কোপন্থি বাহিনী যুদ্ধক্ষেত্রে বড় ধরনের ক্ষতির কথা খুব কমই স্বীকার করেছে।

রমজান কাদিরভ বলেন, ‘ঘটনাস্থলে সকল উদ্ধার অভিযান সম্পন্ন হয়েছে এবং মৃত ও আহতদের তালিকাও চূড়ান্ত হয়েছে। ইউক্রেনের হামলায় ২৩ জন সেনা নিহত এবং আরও ৫৮ জন আহত হয়েছেন।’

কাদিরভ রাশিয়ার দক্ষিণের মুসলিম সংখ্যাগরিষ্ঠ অঞ্চল চেচনিয়ার প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি নিজেকে পুতিনের পদাতিক সৈনিক হিসাবে আখ্যা দিয়ে থাকেন এবং বলেছেন, তিনি হাজার হাজার লোককে যুদ্ধ করার জন্য ইউক্রেনে পাঠিয়েছেন।
রয়টার্স অবশ্য তাৎক্ষণিকভাবে হতাহতের এই তথ্য যাচাই করতে সক্ষম হয়নি।




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top