বিহারে ভয়াবহ আগুন, দগ্ধ ৫০ জন

রাজটাইমস ডেস্ক:  | প্রকাশিত: ২৯ অক্টোবর ২০২২ ২২:৫২; আপডেট: ১৫ এপ্রিল ২০২৪ ০৩:২৪

ছবি: সংগৃহিত

ভারতের পূর্বাঞ্চলীয় রাজ্য বিহারের আওরঙ্গাবাদ শহরের শাহগঞ্জ এলাকায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ ও তার জেরে শর্ট সার্কিট থেকে ‍ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছে। এতে দগ্ধ হয়েছেন ৫০ জন এবং তাদের মধ্যে অন্তত ১০ জনের অবস্থা আশঙ্কাজনক।

দগ্ধদের মধ্যে ৭ জন পুলিশ সদস্যও রয়েছেন। আগুন নেভাতে গিয়ে আহত হয়েছেন তারা।

বিহারসহ উত্তর ও পূর্বভারতের বিভিন্ন রাজ্য চার দিনব্যাপী ছট পূজা শুরু হয়েছে শুক্রবার। পুলিশে ও ফয়ারসার্ভিস কর্মীদের বরাত দিয়ে শনিবার ভারতের সংবাদমাধ্যম এনডিটিভিতে বলা হয়েছে, শুক্রবার রাত আড়াই টার দিকে শাহগঞ্জের অনিল গোস্বামী নামের এক ব্যক্তির বাড়ির গ্যাস সিলিন্ডার থেকে এই আগুনের সূত্রপাত। ওই সময় বাড়িটিতে পূজার প্রসাদ রান্না করা হচ্ছিল।

সিলিন্ডার বিস্ফোরণের জেরে শর্ট সার্কিট হওয়ায় আগুনের ব্যাপ্তি আরও বাড়ে; পড়ার পর আশপাশের কয়েকটি বাড়িতেও ছড়িয়ে পড়ে আগুন। অনিল গোস্বামীর বাড়িটি শাহগঞ্জ পুলিশ স্টেশনের কাছেই। আগুন লাগার পর দ্রুত ওই এলাকায় পুলিশ ও ফয়ারসার্ভিস কর্মীরা ছুটে আসেন।

এ ঘটনায় এখন পর্যন্ত ৭ পুলিশ সদস্যসহ ৫০ অগ্নিদগ্ধ হয়েছেন। দগ্ধদের মধ্যে অন্তত ১০ জনের অবস্থা আশঙ্কাজনক বলে উল্লেখ করা হয়েছে এনডিটিভির প্রতিবেদনে।

প্রাথমিক অবস্থায় আহতদের সবাইকে আওরঙ্গাবাদ সদর সরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছিল। পরে তাদের মধ্যে কয়েকজনকে কয়েকটি ব্যক্তিগত নার্সিং হোমে স্থানান্তর করা হয়েছে বলে জানিয়েছেন শাহগঞ্জ পুলিশ স্টেশনের উপ পরিদর্শক বিনয় কুমার।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top