ইউক্রেনে ৮২ হাজার রিজার্ভ সেনা পাঠালো রাশিয়া

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ৩০ অক্টোবর ২০২২ ০৭:১৫; আপডেট: ৩০ অক্টোবর ২০২২ ০৭:৩৪

ছবি: সংগৃহীত

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের আংশিক সেনা সমাবেশের ঘোষণার পরে রাশিয়া ইউক্রেনে আরও ৮২ হাজার রিজার্ভ সেনা পাঠিয়েছে বলে জানিয়েছেন দেশটির প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শোইগু।

এই নিয়ে শুক্রবার (২৮ অক্টোবর) দেশটির প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শোইগু বলেছেন, তিন লাখ সেনা সমাবেশের কাজ সম্পন্ন হয়েছে। খবর রয়টার্সের।

পুতিনের সঙ্গে এক বৈঠকে শোইগু বলেন, আপনি ৩ লাখ সেনা সমাবেশের যে কাজ দিয়েছেন তা সম্পন্ন হয়েছে। নতুন করে পদক্ষেপের আর পরিকল্পনা হয়নি। এই সময় তিনি বলেন, সংঘাতময় এলাকায় ইতোমধ্যে ৮২ হাজার সেনাকে পাঠানো হয়েছে। এর মধ্যে ৪১ হাজার সেনাকে ইউনিটে মোতায়েন করা হয়েছে।

শোইগু বলেন, বাকি দুই লাখ ১৮ হাজার সেনা এখন প্রশিক্ষণ নিচ্ছেন। এ ছাড়া পুতিন ইউক্রেনে যুদ্ধের জন্য যেসব রিজার্ভ সেনাকে ডাকা হয়েছে তাদের উদ্দেশে বলেন, কর্তব্যের প্রতি তাদের আত্মত্যাগ, দেশপ্রেম, আমাদের দেশ রক্ষা, তাদের বাড়িঘর, পরিবার, দেশের নাগরিক ও আমাদের জনগণকে রক্ষা করার জন্য তাদের যে দৃঢ়সংকল্প এর জন্য আমি তাদেরকে ধন্যবাদ জানাতে চাই।’

গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে সামরিক অভিযানের ঘোষণা দেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। এর পর আজ পর্যন্ত টানা ২৪৮ দিনের মতো চলছে দেশ দুইটির সংঘাত।

এতে দুই পক্ষের বহু হতাহতের খবর পাওয়া যাচ্ছে। তবে যুদ্ধ বন্ধে এখন পর্যন্ত কোনো লক্ষণ নেই। উল্টো পূর্ব ইউক্রেনে দেশ দুইটির মধ্যে সংঘাত আরও বেড়েছে।



বিষয়: রাশিয়া


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top