গুজরাটে সেতু ছিঁড়ে নিহত বেড়ে ১৪১

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ১ নভেম্বর ২০২২ ০৩:৩০; আপডেট: ২১ এপ্রিল ২০২৪ ১০:৫০

ছবি: সংগৃহিত

ভারতের গুজরাটে ব্রিটিশ আমলের ঐতিহাসিক ঝুলন্ত সেতু ছিঁড়ে নিহত বেড়ে দাঁড়িয়েছে ১৪১ জনে। এ ঘটনায় আরও অনেকে গুরুতর আহত হওয়ায় নিহত সংখ্যা বাড়ার শঙ্কা রয়েছে। দুর্ঘটনায় নারী ও শিশুদের মৃত্যুর আশঙ্কা বেশি করা হচ্ছে। ঘটনাস্থলে পুলিশ ও উদ্ধারকর্মীদের সঙ্গে তৎপরতা চালাচ্ছেন স্থানীয় লোকজনও। সোমবার (৩১ অক্টোবর) এ খবর জানিয়েছে সংবাদমাধ্যম এনডিটিভি।

এনডিটিভির প্রতিবেদনে জানা যায়, ভেঙে পড়ার সময় সেতুর ওপরে ৫০০ জনের মতো মানুষ ছিল। এ ঘটনায় আহতও হয়েছেন বহু মানুষ। এখন পর্যন্ত জীবিত উদ্ধার করা হয়েছে ১৭৭ জনকে। ধারণা করা হচ্ছে, এখনো অনেকে আটকা পড়ে আছেন সেখানে।

আহমেদাবাদ থেকে ১৫০ কিলোমিটার দূরে অবস্থিত ১৫০ বছরের পুরোনা ব্রিজটি পর্যটকদের আকর্ষণের অন্যতম কেন্দ্রবিন্দু ছিল। দীপাবলির আগেও সংস্কারের কাজ হয়েছিল। প্রায় সাত মাস বন্ধ ছিল এটি।

এ ঘটনায় গুজরাটের শ্রম ও কর্মসংস্থান মন্ত্রী ব্রিজেশ মের্জা বলেন, এটি গত সপ্তাহে সংস্কার হয়েছিল। আমরা হতবাক। আমরা বিষয়টি খতিয়ে দেখছি। সরকার এই ট্র্যাজেডির জন্য দায়ী।

এদিকে গুজরাটের স্বরাষ্ট্রমন্ত্রী হর্ষ সংভি জানান, দুর্ঘটনার কারণ জানতে পাঁচ সদস্যের উচ্চ পর্যায়ের কমিটি গঠন করা হচ্ছে। এদিকে ঘটনায় মৃতদের নিকটাত্মীয়দের ৪ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা করেছে গুজরাট সরকার। আহতদের ৫০ হাজার টাকা করে দেবে রাজ্য সরকার।

এদিকে গুজরাটের এই মর্মান্তিক দুর্ঘটনায় শোকপ্রকাশ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বর্তমানে তিনি গুজরাট সফরেই আছেন। মৃতদের পরিবারের জন্য ২ লাখ টাকা ক্ষতিপূরণের ঘোষণা করেন প্রধানমন্ত্রী। 

এনএ



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top